বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালদ্বীপে দলকে জেতালেন সাবিনা

Paris
Update : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

এফএনএস : মালদ্বীপের ক্লাব ধিবেহি সিফাইং কেন বারবার বাংলাদেশের সাবিনাকে দলে ভেড়ায়? বারবারই এ প্রশ্নের জবাব সাবিনা দেন মাঠে। গোলের পর গোল করে দল জিতিয়ে দ্বীপ দেশটির ফুটবল কর্মকর্তাদের আস্থা অর্জন করেছে বাংলাদেশের এই গোলমেশিন। চতুর্থবারের মতো মালদ্বীপের ঘরোয়া ফুটবল খেলতে মালে গেছেন জাতীয় নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন। একই ক্লাবে খেলতে সাবিনার সঙ্গে গেছেন জাপানে জন্ম নেয়া বাংলাদেশের ফুটবলার মাতসুশিমা সুমাইয়া। ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসের এ দুই ফুটবলার মালদ্বীপের ধিবেহি সিফাইং ক্লাবের জার্সিতে প্রথম ম্যাচেই দর্শক মাতিয়েছেন।

রোববার পুলিশ ক্লাবকে ৩-১ গোলে হারিয়েছে ধিবেহি সিফাইং ক্লাব। সাবিনা করেছেন ২ গোল। সাবিনার সঙ্গে শুরুর একাদশে জায়গা করে নিয়েছিলেন সুমাইয়াও। বিদেশের ঘরোয়া ফুটবলে প্রথম ম্যাচে সুমাইয়াও দারুণ খেলেছেন। সাবিনা গোল করে দলকে জিতিয়েছেন, জিতেছেন ম্যাচসেরা পুরস্কার। সাবিনাদের পরের ম্যাচ মঙ্গলবার ট্রেড ক্লাবের বিপক্ষে। সাবিনা খাতুন ২০১৬ সালে এই ক্লাবে চার ম্যাচ খেলে ৩১ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন।

টুর্নামেন্টে তার ক্লাব রানার্সআপ হওয়ার পেছনে বিশাল ভূমিকা ছিল বাংলাদেশ অধিনায়কের। সাবিনা ২০১৫ সালে প্রথম বাংলাদেশি নারী ফুটবলার হিসেবে মালদ্বীপে খেলতে গিয়েছিলেন। মালদ্বীপ পুলিশ ক্লাবের জার্সিতে ৫ ম্যাচে ৩৭ গোল করে জিতেছিলেন গোল্ডেট বুট। প্রথমবারও নিজ দলকে রানার্সআপ করতে বড় ভূমিকা ছিল সাবিনার।


আরোও অন্যান্য খবর
Paris