শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে গণপ্রকৌশল দিবস পালিত

Paris
Update : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : ‘ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, দেশ গড়ার হাতিয়ার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার (আইডিইবি) এর উদ্যোগে গণপ্রকৌশল দিবস পালিত হয়েছে। গতকাল সোমবার রাজশাহী আইডিইবি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে এবং বর্ণাঢ্য র‌্যালীর মধ্যদিয়ে এই দিনটি পালিত হয়েছে। আইডিইবি গৌরবজ্জ্বল ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালীটি আইডিইবি মোড় থেকে বের হয়ে কোর্ট ষ্টেশন প্রদক্ষিন করে আইডিইবি ভবনের সামনে এসে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ও উপদেষ্টা-কেনিক আইডিইবি ইঞ্জিনিয়ার এনামুল হক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষার কোন বিকল্প নাই। বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ উন্নয়নের অগ্রযাত্রায় শীর্ষে। আর এই উন্নয়নের সিংহভাগ দাবীদার ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। তাই ডিপ্লোমা জনশক্তি তৈরিতে আমার সর্বোচ্চ সহযোগিতা থাকবে।

এসময় উপস্থিত ছিলেন আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টা বীর মুক্তিযুদ্ধা প্রকৌশলী নওশের আলী, প্রকৌশলী মোঃ আব্দুল গফুর, উপদেষ্টা কেনিট-আইডিইবি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্টাডি ও রিসোর্চ সেলের কো-চেয়ারম্যান ও বঙ্গবন্ধু ডিপ্লোমা পরিষদ রাজশাহী জেলার সভাপতি মোঃ তাজুল ইসলাম, আইডিইবি রাজশাহী শাখার সভাপতি প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি প্রকৌশলী কবির হোসেন। আরও উপস্থিত ছিলেন রাজশাহী জেলার সাধারণ সম্পাদক প্রকৌঃ মােঃ হােসেন শাহীদ সােহরাওয়ার্দী, সহ-সভাপতি প্রকৌঃ মোঃ কামরুজ্জামান,

সহ-সভাপতি প্রকৌঃ মােঃ মেরাজুল আলম, বীর মুক্তিযােদ্ধা প্রকৌঃ মােঃ সাজ্জাদুর রহীম, বীর মুক্তিযােদ্ধা প্রকৌঃ মােঃ আবুল কালাম আজাদ, সহ-সাধারণ সম্পাদক প্রকৌঃ মােঃ সাইদ আহম্মেদ সানি, গ্রন্থাগার ও দপ্তর সম্পাদক প্রকৌঃ মােঃ ময়নুল হক, অর্থ সম্পাদক প্রকৌঃ মােঃ আবু বাশির, কেন্দ্রীয় কাউন্সিলর প্রকৌঃ মােঃ মুর্শিদ কামাল রানা, প্রকৌঃ মােঃ জাহঙ্গীর আলম, প্রকৌঃ মােঃ আয়াত উল্লাহ ,সাবেক সাঃ সম্পাদক প্রকৌঃ আহমদ আল মঈন পরাগ, প্রকৌঃ মােঃ নজরুল ইসলাম,

প্রকৌঃ মােঃ সুমন হায়দার,সহযােগী সদস্য অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত করেন আইডিইবি জনসংযােগ ও প্রচার সম্পাদক প্রকৌশলী আহসান হাবিব। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রাজশাহী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাজশাহী জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মশিউর রহমান।


আরোও অন্যান্য খবর
Paris