বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
যুদ্ধকে ‘না’ বলতে বিশে^র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আগমী রোববার থেকে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে

১৭৬ কোটি টাকা আত্মসাৎ এবি ব্যাংকের সাত্তারকে আত্মসমর্পণের নির্দেশ

Paris
Update : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

এফএনএস : পদ্মা সেতুর নাম করে ১৭৬ কোটি টাকা জালিয়াতি ও আত্মসাতের মামলায় এবি ব্যাংকের সাবেক ইপিভি ও ম্যানেজার এবিএম আবদুর সাত্তারের জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী আট সপ্তাহের মধ্যে তাকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন আদালত। এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে থাকা ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিন আদালতে এবি ব্যাংকের সাবেক এ কর্মকর্তার পক্ষে শুনানি করেন আইনজীবী মো. কামরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ছাড়াও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি এবং দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো আসিফ হাসান। ডেপুটি অ্যাটর্নি জেনারেল মানিক বলেন,পদ্মা বহুমুখী সেতুর ঠিকাদার সিনোহাইড্রেন করপোরেশন লিমিটেড ও চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের নাম করে ছয়টি ভুয়া ও জাল ওয়ার্ক অর্ডার করে সাতটি অবৈধ ব্যাংক গ্যারান্টির মাধ্যমে ১৭৬ কোটি ১৮ লাখ ঋণ দেওয়ার অভিযোগ উঠে এবি ব্যাংকের সাবেক ইভিপি এবং ম্যানেজার এবিএম আবদুস সাত্তারের বিরুদ্ধে।

তাকে আট সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত। এবি ব্যাংক লিমিটেড ও ইসলামি ব্যাংকের কাকরাইল শাখা থেকে জাল-জালিয়াতি ও প্রতারণার ঘটনায় দুদকের উপ-পরিচালক আবুল কালাম আযাদ ১৭ জনকে আসামি করে গত ৮ জুন ঢাকা মহানগর আদালতে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত পর্যায়ে আছে। এরপরই এবিএম আবদুস সাত্তার আগাম জামিন পেতে হাইকোর্টের দ্বারস্থ হন।


আরোও অন্যান্য খবর
Paris