শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনা সংক্রমণে শীর্ষে যুক্তরাজ্য, মৃত্যুতে রাশিয়া

Paris
Update : সোমবার, ১ নভেম্বর, ২০২১

এফএনএস : মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে কমেছে মৃত্যুর সংখ্যা। একই সাথে আগের দিনের তুলনায় উল্লেখযোগ্যভাবে কমেছে আক্রান্ত হিসেবে শনাক্ত নতুন রোগীর সংখ্যাও। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৩১ জনের। এনিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫০ লাখ ১০ হাজার ৪৭ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ১১৩ জন।

এ নিয়ে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৭১ লাখ ১৩ হাজার ৮৭৫ জনে। এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এই সময়ের মধ্যে ইউরোপের এই দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ২৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১৬৬ জনের। দেশটিতে এখন পর্যন্ত ৯০ লাখ ১৯ হাজার ৯৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪০ হাজার ৫৫৮ জন মারা গেছেন।

অন্য দিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬০ জনের এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ২৫১ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৪ লাখ ৭২ হাজার ৭৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩৭ হাজার ৩৮০ জনের। রাশিয়ার পরেই রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানির ঘটনা অনেকটা কমে এসেছে।

এই সময়ে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৩৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৫০ জনের। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬৭ লাখ ৯৯ হাজার ৫৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬৬ হাজার ১১৭ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬০ জনের এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৬৯৩ জন।

এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৮ লাখ ৪ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৭৬৪ জনের। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪৬ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৯৫৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪২ লাখ ৭২ হাজার ৬৭৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫৮ হাজার ২১৯ জন।


আরোও অন্যান্য খবর
Paris