শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি ইরানের ইসফাহান কেন হামলার টার্গেট?

‘রওশন এরশাদ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’

Paris
Update : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

এফএনএস : বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বলে জানিয়েছেন বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। বেগম রওশন এরশাদ বর্তমানে সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে বেগম রওশন এরশাদ এমপির রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এ তথ্য জানান।

এ সময় তিনি মহান আল্লাহর কাছে বিরোধীদলীয় নেতার দ্রুত রোগমুক্তি কামনা করেন। এ সময় চিকিৎসকরা ইতিবাচক মতামত দিলে জাতীয় পার্টির চিফ প্যাট্রন রওশন এরশাদকে বিদেশে নেওয়া হবে বলেও জানান জাতীয় পার্টির চেয়ারম্যান। জিএম কাদের বলেন, রওশন এরশাদের ব্লাড প্রেসার ও হার্টবিট ভালো আছে, কিন্তু নিস্তেজ অবস্থায় আছেন তিনি। জিএম কাদের বলেন, দীর্ঘ দিন ধরে রওশন এরশাদ সিএমএইচ-এ চিকিৎসাধীন আছেন। তার ব্লাড প্রেসার ও হার্টবিট ভালো আছে, কিন্তু নিস্তেজ অবস্থায় আছেন তিনি।

চিকিৎসকরা ইতিবাচক মতামত দিলে তাকে বিদেশে নেওয়া হবে। চিকিৎসকরা বলেছেন, রওশন এরশাদ মূলত বার্ধক্যজনিত রোগে ভুগছেন। তারা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানান গোলাম মোহাম্মদ কাদের। সাম্প্রতিক সাম্প্রদায়িক হামলার প্রসঙ্গ টেনে জিএম কাদের বলেন, হিন্দুদের বাড়ি-ঘর ও পুজামণ্ডপে হামলা ঠেকাতে ব্যর্থতায় মনে হচ্ছে, গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কাজে ঘাটতি আছে। সরকার উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি তদন্ত কমিটি গঠন করেছে।

আমরা দাবি করছি, তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে হবে। দেশের মানুষ উদ্বিগ্ন হয়ে জানতে চায় কে বা কারা এবং কেন এমন ঘৃণ্য ষড়যন্ত্র করছে। জিএম কাদের বলেন, হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের। দীর্ঘদিন ধরে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান এ দেশে ভাই-ভাই হিসেবে বসবাস করেছে। কখনও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বর্তমানে দেশের সম্প্রীতি বিনষ্ট করতে গভীর ষড়যন্ত্র চলছে। একটি মহল অপচেষ্টা চালাচ্ছে সম্প্রীতির দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে। বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চাচ্ছে।

তিনি দাবি করেন, দেশের মানুষ কখনোই সাম্প্রদায়িকতা পছন্দ করে না। দেশের মানুষই সাম্প্রদায়িক ষড়যন্ত্র প্রতিহত করবে। এ দেশকে কেউ কখনোই সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে পারবে না। পার্টির নেতাকর্মীদের উদ্দেশে জিএম কাদের বলেন, সব সময় সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকুন। সংবিধান অনুযায়ী দেশের সব মানুষের সমান অধিকার রয়েছে। কিছু মানুষ অগ্রহণযোগ্য দাবি তুলে পরিবেশ অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। সভায় আজ শুক্রবার সারাদেশে জাতীয় পার্টির পক্ষ থেকে বেগম রওশন এরশাদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল আয়োজন করতে নির্দেশনা দেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বেগম রওশন এরশাদের রোগমুক্তি ও সুস্থতা কামনা করে মিলাদ ও বিশেষ মোনাজাতে দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুসহ শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। এ সময় বক্তব্য রাখেন পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আখতার এমপি, জহিরুল ইসলাম জহির, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের, সেলিম উদ্দিন। দীর্ঘদিন ধরে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন রয়েছেন। কিছুদিন আগে কিছুটা সুস্থ হলে তাকে হাসপাতালের কেবিনে স্থানান্তর করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris