শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি ইরানের ইসফাহান কেন হামলার টার্গেট?

শিশুদের প্রতিভা বিকশিত হলে দেশে জঙ্গিবাদ কমবে : তথ্যমন্ত্রী

Paris
Update : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

এফএনএস : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে জঙ্গিবাদ কমে যাবে যদি আমরা শিশুদের প্রতিভা বিকশিত করতে পারি। তাদেরকে উপযুক্ত শিক্ষা দিতে পারি। শিশু সংগঠক, ছড়াকার ও সাংবাদিক রফিকুল হক দাদু ভাইয়ের স্মরণ সভায় এসব কথা বলেন তিনি। গতকাল শুক্রবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে এই স্মরণ সভার আয়োজন করে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরাম (এনবিজেএফ), ঢাকা। স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান বলেন, দাদু ভাই তার কাজের প্রতি একনিষ্ঠ ও দায়িত্বশীল ছিলেন।

তিনি শিশুদের নিয়ে কাজ করেছেন। তাই তিনি বেশি শ্রদ্ধার পাত্র। তিনি বলেন, অনেকেই শিশু সংগঠক হিসেবে কাজ করছেন, জড়িত রয়েছেন। তাদের বিকাশের জন্য কাজ করছেন কিন্তু শিশুদের জন্য এখন কাগজে তেমন কিছু দেখা যায় না। তাই সাংবাদিক, মালিকসহ সবাইকে সংবাদপত্রে শিশুদের পাতাটি চালুর অনুরোধ জানাচ্ছি। তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশনে শিশুদের জন্য নতুন কুড়িসহ বিভিন্ন অনুষ্ঠান বন্ধ হয়ে গেছে। সেগুলো নতুন করে চালু করবো।

এনবিজেএফ-এর সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের সঞ্চালনায় স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি নজমুল হক সরকার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ এনবিজেএফ এর সদস্যরা। প্রসঙ্গত, ‘দাদু ভাই’ হিসেবে পরিচিতি পাওয়া শিশু সাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক রফিকুল হক গত ১০ অক্টোবর ৮৪ বছর বয়সে মারা যান। ১৯৩৭ সালের ৮ জানুয়ারি জন্ম নেওয়া রফিকুল হকের গ্রামের বাড়ি রংপুরের কামাল কাছনায়। তিনি সবশেষ দৈনিক যুগান্তরের ফিচার এডিটর হিসেবে কর্মরত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris