শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বগুড়া ও লালমনিরহাটে দুই জন খুন

Paris
Update : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

এফএনএস : বগুড়ায় প্রতিবেশীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে ছুরিকাঘাতে জাহের আলী প্রামানিক (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার লাহিড়ীপাড়া ইউনিয়নের রহমতবালা মধ্যপাড়ায় এ ঘটনা ঘটে। পেশায় সিএনজিচালক জাহের আলী ওই এলাকার মৃত হারুন অর রশিদের ছেলে। এদিকে এ ঘটনায় অভিযুক্ত জাহেরের প্রতিবেশী নুরুল আমিনের ছেলে সজিব পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাড়ির পাশে সরকারি খাস জমিতে খড়ের পালা তোলেন জাহের। কিন্তু সেটি সজিবের বাড়ির পাশে হওয়ায় ওই জায়গা নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে জায়গা পরিমাপ করতে গতকাল শুক্রবার সকালে সার্ভেয়ার আসলে সেখানেও বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন জাহের ও সজিব। একপর্যায়ে সজিব চাকু দিয়ে জাহেরের পিঠে আঘাত করে পালিয়ে যান। পরে জাহেরকে হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ‘ঘটনাটি শুনেই আমি ওই গ্রামে যাই। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া এ ঘটনায় অভিযুক্ত সজিবকে গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ করছে।

এদিকে লালমনিরহাটের পাটগ্রামে জমির সীমানায় সুপারি গাছের চারা রোপণকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় শাহাজাহান আলী (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গ্রেপ্তাররা হলেন- রহমতপুরের বাসিন্দা আইযুব আলীর স্ত্রী খুরশেদা বেগম ও আবদুল হকের ছেলে আমিনুর ইসলাম। পুলিশ জানান, রহমতপুরের সামসুদ্দিন মুন্সির ছেলে শাহাজাহান আলীর সঙ্গে বেশকিছু দিন ধরে প্রতিবেশী মনতব আলীর ছেলের আইযুব আলীর জমির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। গত বৃহস্পতিবার সন্ধ্যায় জমির সীমানায় সুপারি গাছের চারা রোপণ করেন শাহাজাহান আলী।

এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় আইযুব আলী পক্ষের লোকজনের হামলায় শাহাজাহান আলী গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অবস্থার অবনতি হওয়ায় পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। রংপুরে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকালে তার মৃত্যু হয়। পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।


আরোও অন্যান্য খবর
Paris