বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাম্প্রদায়িক হামলার বিচার দাবি রাবিতে মানববন্ধন

Paris
Update : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

রাবি প্রতিনিধি : সনাতন ধর্মালম্বীদের উপর হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। গতকাল ২১ অক্টোবর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্যারিস রোডে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রগতিশীল শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক ড. আশরাফুল ইসলাম খানের সঞ্চালনায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, ধর্মের বিভাজন এনে হিন্দু, মুসলমান, খৃষ্টানের মাঝে যে ঐক্য বিনষ্ট করা হচ্ছে তা লজ্জাজনক।

আমাদের স্বীকার করতেন হবে যে সাম্প্রদায়িকতার বীজ আমাদের মাঝেই আছে এর নিরাময় এভাবে হবে না। জাতীয় জীবনে সংস্কৃতির চর্চা না করলে সাম্প্রদায়িকতা থেকে বের হতে পারব না। কাজে আমাদের নিজ পরিবারের শিশুদের মাঝে নৈতিক শিক্ষা আনতে হবে। এছাড়া মানববন্ধনে বক্তারা আরও বলেন, আমরা একাত্তরের কালো রাত দেখিনি কিন্তু আজকে ২১ শতকে এসে সেই রংপুরের মাঝি পাড়ায় অগ্নিসংযোগের ঘটনা দেখেছি।

ধর্মকে পুঁজি করে সংঘটিত সকল ধরনের সাম্প্রদায়িক সন্ত্রাসের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত বিচার করতে হবে। মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড.সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী এম জাকারিয়া, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তা-কর্মচারী সহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।


আরোও অন্যান্য খবর
Paris