বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

সরকারকে বেকায়দায় ফেলার জন্য হিন্দু সম্প্রদায়ের উপর হামলা : তথ্যমন্ত্রী

Paris
Update : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

ধামইরহাট থেকে প্রতিনিধি : বর্তমানে দেশ এগিয়ে যাচ্ছে। ঠিক তখনই দেশে যখন সাম্প্রদায়িয়ক সম্প্রীতি নষ্ট করার জন্য এবং বাংলাদেশ আওয়ামীলীগ ও সরকারকে বেকায়দায় ফেলার জন্য একটি মহল গভীর যড়যন্ত্রে লিপ্ত। আজকে প্রতিবেশী দেশের সাথে আমাদের যে সম্পর্ক সেটিকে কালিমা ফেলনের হেন উদ্দেশ্যে সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা করা হয়েছে। আমাদের সরকার দৃঢ়হাতে সেটি দমন করেছে। তবে তাদের উদ্দেশ্য আরও এ ধরণের গন্ডগোল পাকানোর চেষ্টা করবে। তাই আওয়ামী নেতাকর্মীদের অনুরোধ জানাবো দৃষ্কৃতিকারীরা আপাতত নিবৃত হয়েছে মনে হলেও আমাদের সর্তক দৃষ্টি রাখতে হবে।

কারণ তারা দেশে হানাহানির চেষ্টা চালিয়েছে কিছুটা সফল হয়েছে। আরও হানাহানির সৃষ্টি করার অপচেষ্টা চালাবে। তাই দলীয় নেতাকর্মীদেরকে হিন্দুু ও বৌদ্ধ সম্প্রদায়ের পাশে থাকার জন্য আহবান জানান। তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের প্রাণ হলো তৃণমুলের সংগঠন। আওয়ামীলীগকে যখন কেউ খোঁচা দেয় তখন আওয়ামীলীগ জ্বলে ওঠে। আওয়ামীলীগ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের পাশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য অতন্ত্র প্রহরীর মতো কাজ করছে। দল পর পর তিন বার রাষ্ট্রীয় ক্ষমতায় এ কারণে এখন সবাই আওয়ামীলীগ হতে চায়। তাই সবাই আওয়ামীলীগ হবার প্রয়োজন নাই।

যারা অতীতে আমাদের বিরুদ্ধাচারণ করেছে এবং সমাজে যারা দৃষ্কৃতিকারী হিসেবে পরিচিত তারা পিট বাঁচানো জন্য আওয়ামীলীগ করতে চায়। তাদের সম্পদ রক্ষার জন্য আওয়ামীলীগ করতে চায়। তাদেরকে আওয়ামীলীগে যোগদানের প্রয়োজন নাই। যারা আওয়ামীলীগের দুঃসময়ে পার্শে ছিল তাদেরকে নেতৃত্বে নিয়ে আসতে হবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ধামইরহাট সরকারি এমএম কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে উপরোক্ত কথাগুলো বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাসান মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেন, গ্রামের নেতাকর্মীদের কারণে আওয়ামীলীগে টিকে রয়েছে। শেখ হাসিরনার আমলে আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত, জাতীয়পার্টিসহ সকলে উপকৃত হয়েছে। সম্প্রীতির বাংলাদেশ নিয়ে আমরা বেঁচে থাকতে চাই। আমাদের বেঁচে থাকার জন্য শেখ হাসিনাকে বেঁচে থাকতে হবে। বিকৃত ইতিহাস থেকে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস শেখাতে হবে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.দেলদার হোসেন সম্মেলনে সভাপতিত্ব করেন। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহীদুল ইসলামের সঞ্চলনায় সম্মেলনে বিশেষ অতিতি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, মো.শহীদুজ্জামান সরকার এমপি,ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি,

আনোয়ার হোসেন হেলাল এমপি,কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আকতার জাহান, জয়পুরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট প্রমুখ। সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি আলহাজ্ব দেলদার হোসেন ও বর্তমান সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহীদুল ইসলামকে পুনরায় সভাপতি ও সম্পাদক হিসেবে ঘোষনা করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris