মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র কাতারের আমির আসছেন আজ, সম্ভাবনা কাজে লাগিয়ে মধ্যপ্রাচ্যের বাজার দখলের সুযোগ বালিশকাণ্ডের সেই প্রতিষ্ঠান নির্মাণ করছে রাবির হল, অনিয়মের অভিযোগে দুদকের হানা/৩

মানবতাবিরোধী অপরাধে ১২ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Paris
Update : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

এফএনএস : একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে করা এক মামলায় ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার ১২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। বিষয়টি নিশ্চিত করেছেন প্রসিকিউটর সাবিনা ইয়াসমিন খান মুন্নি। গতকাল বৃহস্পতিবার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন প্রসিকিউটর সৈয়দ হায়দার আলী ও প্রসিকিউটর মো. মোখলেসুর রহমান বাদল।

তাদের সঙ্গে ছিলেন সাবিনা ইয়াসমিন খান মুন্নী ও ব্যারিস্টার তাপস কান্তি বল। সাবিনা ইয়াসমিন খান মুন্নি জানান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে ময়মনসিংহ জেলার ইশ্বরগঞ্জের ১২ আসামির বিরুদ্ধে হত্যা-গণহত্যা, অপহরণ, নির্যাতন, লুণ্ঠনসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগের তদন্ত শেষ পর্যায়ে। গতকাল বৃহস্পতিবার আদালত এই ১২ জনকে গ্রেপ্তার করতে পরোয়ানা জারির আদেশ দিয়েছেন। তিনি আরও জানান, আসামিদের নাম প্রকাশ করা হবে না। কারণ নাম প্রকাশ করলে আসামিরা পালিয়ে যেতে পারেন।


আরোও অন্যান্য খবর
Paris