শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

বাঘার বীর মুক্তিযুদ্ধা আব্দুল খালেক চীর নিদ্রায় শায়িত

Paris
Update : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার, বাঘা : একাত্তরের রণাঙ্গনের বীর সেনা, রাজশাহীর বাঘা উপজেলা মুক্তিযুদ্ধা সাংসদের কমান্ডার (সাবেক), বীর মুক্তিযোদ্ধা, আব্দুল খালেক সরকার (৭২) কে নিজ এলাকায় সুলতানপুর গোরস্থানে দাফন করা হয়েছে। গতকাল বৃহষ্পতিবার বিকেলে সুলতানপুর গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধার সাথে গার্ড অফ অনার প্রদান করেন বাঘা উপজেলা সহকারি কমিশনার, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনিরুজ্জামান ও সঙ্গিয় ফোর্স। জানাযার নামাজ শেষে সেখানেই তাকে দাফন করা হয়। তিনি এইদিন সকাল ৯টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি…রাজিউন)।

তিনি উপজেলার খানপুর গ্রামের মরহুম আবুল কাশেমের বড় ছেলে। মৃত্যুকালে তিনি, স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয় স্বজন, সহযোদ্ধাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। জানাযার নামাজ পূর্ব আলোচনায়, মরহুমের রুহের শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আ’লীগের সহ সভাপতি জাকিরুল ইসলাম সান্টু,

যুগ্ন সাধারন সম্পাদক, বাঘা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দীন লাভলু, মহানগর আ’লীগের সাধারন সম্পাদক ডাবলু সরকার, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান, উপজেলা বিএনপির সাবেক সভাপতি সহকারি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন,বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক, চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল আযম, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম প্রমুখ।

বক্তারা শোক প্রকাশ করে বলেন, কমান্ডার আব্দুল খালেক ছিলেন একজন ভালো মনের মানুষ। তাঁর মধ্যে কোন হিংসা অহংকার ছিল না। সবার সাথে আন্তরিকতার সাথে চলাফেরা করতেন, আন্তরিকতার সঙ্গে কথা বলতেন। আমরা আশা করবো আমাদের স্বাধীনতা অর্জনে এই বীর মুক্তিযোদ্ধার অবদান চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করা হবে। এ সময় বক্তারা মহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

তাঁর মৃত্যুতে আরও সমাবেদনা জ্ঞাপন করেছেন, চারঘাট-বাঘার সাবেক এমপি রায়হানুল হক রায়হান, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা আওয়ামী লীগের সদস্য ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলী, আড়ানী পৌরসভার সাবেক মেয়র নজরুল ইসলাম, বাঘা উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু,অধ্যক্ষ নছিম উদ্দীন, সাংগঠনিক সম্পাদক ওহায়িদ সাদিক কবির, সদস্য মাসুদ রানা তিলু, বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক আব্দুল মোকাদ্দেস আলী সরকার, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris