শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমবে বৃষ্টি, বাড়তে পারে তাপমাত্রা

Paris
Update : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

এফএনএস : গত কয়েকদিন ধরে চলা বৃষ্টির প্রবণতা কমতে পারে। তাই তাপমাত্রাও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গত বুধবার সকাল ৬টা থেকে গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশেই বৃষ্টি হয়েছে। এসময়ে সবেচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নীলফামারীর ডিমলায়, ৮৭ মিলিমিটার। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৩৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে ঢাকার আকাশে চলছে রোদ-মেঘের লুকোচুরি খেলা।

আবহওয়াবিদ খো. হফিজুর রহমান বলেন, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে, বাংলাদেশের অবশিষ্টাংশ থেকে বিদায়ের জন্য আবহাওয়াগত অবস্থা অনুকূলে আসতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের অন্যত্র কম সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল অবস্থায় রয়েছে। আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি আরও কমে যেতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছুকিছু জায়গায় ও রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এসময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। গত বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


আরোও অন্যান্য খবর
Paris