শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রান্নার পাত্রে বসে বিয়ে করতে গেলেন বর-কনে

Paris
Update : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

এফএনএস : চারিদিকে পানি থৈ থৈ। এদিকে বিয়ের লগ্ন পেরিয়ে যাচ্ছে। সময়মতো কীভাবে বর-কনে মণ্ডপে পৌঁছবে তা নিয়ে প্রবল দুশ্চিন্তায় দুই পরিবার। ঠিক সেই সময়ে কেউ একজন বিশাল আকারের রান্নার কড়াইটিকে নৌকা বানানোর পরমর্শ দেন। শেষ পর্যন্ত কড়াইটিকে নৌকা বানিয়ে বর-কনে রওয়ানা দেন বিয়ের মণ্ডপে পৌঁছতে। ঘটনাটি দক্ষিণ ভারতের কেরালা রাজ্যের আলাপ্পুজা জেলার। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে,আকাশ এবং ঐশ্বরিয়া নামের ওই বর-কনের বিয়ের দিন ধার্য ছিল গত সোমবার। কিন্তু কয়েকদিনের ভারী বৃষ্টিপাতে কেরালায় মারাত্মক বন্যা এবং ভূমিধসের সৃষ্টি হয়।

অনেক জায়গায়তেই নদীগুলি উপচে পড়েছে, সেতু এবং রাস্তা ভেসে গেছে। কোনো কোনো জায়গায় বন্যার পানির কারণে পুরো শহর গ্রাম থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এই পরিস্থিতির আকাশ-ঐশ্বরিয়ার বিয়ের স্থান নির্ধারিত ছিল থালভাদির একটি ছোট্ট মন্দিরে। কিন্তু সে জায়গাটিও বন্যার পানিতে আংশিত প্লাবিত হয়। এমন কঠিন পরিস্থিতির মধ্যেও আকাশ-ঐশ্বরিয়া চাননি কোনোভাবেই তাদের বিয়ের অনুষ্ঠানিকতা বাদ দিতে। পরবর্তীতে দুই পরিবারের সম্মতিতে ঐশ্বরিয়াকে নিয়ে রান্নার কড়াইয়ে চড়ে বসেন আকাশ।

যখন তারা মণ্ডপের দিকে যাচ্ছিলেন, তখনই কেউ একজন ভিডিও করেন। পরে তা সামাজিক মাধ্যমে পোস্ট করা হয়। অস্থায়ী নৌকায় চড়ে এই জুটির বিয়ে করতে যাওয়ার ছবি এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। নবদম্পতি জানান, তারা প্রাথমিকভাবে সীমিত সংখ্যক পরিবারের সদস্যদের নিয়ে একটি ছোট্ট অনুষ্ঠানের পরিকল্পনা করেছিলেন, কিন্তু ছবিগুলি অনলাইনে ছড়িয়ে যাওয়ার পর তাদের মনে হয়েছে বিশেষ দিনটি তারা অনেকের সঙ্গেই ভাগ করে নিয়েছেন।


আরোও অন্যান্য খবর
Paris