শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈশ্বরদীতে বাঁশেরহাট দখল নিতে যুবলীগ নেতাকে গুলি!

Paris
Update : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

ঈশ্বরদী প্রতিনিধি : বাঁশের হাট দখল নিতে ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুবায়ের গ্রুপের সন্ত্রাসীরা প্রতিপক্ষ গ্রুপের শাহিনুর রহমান ওরফে রুটি শাহিন (৩৮) নামের ওয়ার্ড যুবলীগ নেতাকে গুলি করেছে বলে অভিযোগ করা হয়েছে। গতকাল সকালে শহরের ফকিরের বটতলাস্থ উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে ঈশ্বরদী উপজেলা ও পৌর যুবলীগের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে শাহিনের উপর হামলাকারী সন্ত্রাসীদের শাস্তির দাবী করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় ঈশ্বরদী পৌরসভার আলহাজ¦ মোড়ের বাঁশহাটের রমজানের গাড়ি সার্ভিসিং সেন্টারের সামনে শাহিন বসেছিলো। এই সময় শাহিনকে লক্ষ্য করে ৩ থেকে ৪ রাউন্ড গুলি নিক্ষেপ করা হয়। এরমধ্যে দুটি বুকে একটি হাতে বিদ্ধ হয়ে শাহিন মাটিতে লুটে পড়ে।

গুরুতর আহত রুটি শাহিন পৌরসভার ৯ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার ইস্তা ভেলুপাড়া এলাকার আব্দুর রশিদের ছেলে। ঈশ্বরদী পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব গুলিবিদ্ধ রুটি শাহিনের দলীয় পরিচয় নিশ্চিত করেছেন। আলহাজ্ব মোড়ে বাঁশেরহাটের দোকানদার ও যুবলীগ নেতাদের সুত্রে জানা যায়, আলহাজ¦ মোড়ের বাঁশেরহাটে এর আগে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জোবায়ের বিশ্বাসের লোকজন খাজনা আদায় করতো। নানা বিতর্কিত কাজের কারণে জোবায়ের বিশ্বাসসহ তার শীর্ষনেতারা রাজনৈতিকভাবে কোনঠাসা হয়ে পড়ায় হাটটির খাজনা আদায় তাদের হাতছাড়া হয়ে যায়। সম্প্রতি নতুন করে জোবায়ের বিশ্বাসের নেতারা রাজনৈতিকভাবে চাঙ্গা হয়ে উঠেছেন।

আবারও হারানো বিভিন্ন স্থানের দখলে তৎপর হয়ে উঠেছেন। বাঁশেরহাটের দখল নিতে প্রতিপক্ষ রুটি শাহিনকে গুলিবিদ্ধ করা হয়ে থাকতে পারে বলেও সুত্রগুলো দাবী করেছেন। গুলিবিদ্ধ গুরুতর আহত রুটি শাহিন তাঁর জবার বন্দিতে জানান, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলুর ছেলে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমালের সঙ্গে রাজনীতি করেন। সেই সুবাদে বেকারত্ব দূর করার জন্য আলহাজ্ব মোড়ে বসা বাঁশের হাটের খাজনা আদায়ের দায়িত্ব প্রদান করেন। শাহিন জানান, ঘটনার সময় তিনি হাট সংলগ্ন একটি দোকানে বসেছিলেন। এই সময় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুবায়ের বিশ্বাসের কালো রংয়ের প্রাইভেটকারটি এসে তাঁর সামনে থামে। এই সময় মাস্ক পরা অচেনা একজন গাড়ি থেকে নেমে এসে তাঁকে হত্যার উদ্দেশ্যে ৩-৪ রাউন্ড গুলি করে চলে যায়। জুবায়ের বিশ্বাসের অতিতে ছাগল চোর নাম স্মরণ করে ঈশ্বরদীতে ছাগল চোরের জায়গা না হয় সেজন্য ঈশ্বরদীবাসীর নিকট দাবীও জানান।

এদিকে সংবাদ সম্মেলনে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল জানান, শাহিন যুবলীগের নিবেদিত এক নেতা। উপজেলা ও পৌর যুবলীগের বর্তমান কমিটির সঙ্গে শাহিন রাজনীতি করছেন। এই কারণে তাঁকে হঠাৎ জেগে ওঠা সন্ত্রাসীরা গুলি করে হত্যার চেষ্টা করেছে। তমাল আরো জানান, ২০১৫ সাল থেকে ঈশ^রদীতে আওয়ামীলীগের রাজনীতি সুশৃঙ্খল। গুলি করা, হাত কাটা, বাড়ি ঘর দখল করা, চাঁদাবাজির কোন ঘটনা ছিলো না। কিন্তু ঈশ্বরদীর সুশৃঙ্খল রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করতেই নামধারী সন্ত্রাসীরা শাহিনের উপর গুলি চালিয়েছে। গুরুতর আহত শাহিনের উপর গুলির ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুবায়ের বিশ্বাসের নাম বলেছেন। শাহিন বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। আমরা হামলাকারী সন্ত্রাসীদের কঠোর শাস্তি দাবী করছি।

ঈশ^রদী পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব সংবাদ সম্মেলনে জানান, যুবলীগ ঈশ্বদীতে সুশৃঙ্খল ও শক্তিশালি। হঠাৎ করে একটি চক্র যুবলীগের রাজনীতিকে অস্থির করতে শাহিনকে হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করেছে। আমরা হামলাকারী সন্ত্রাসীদের কঠোর শাস্তি দাবী করছি। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, যুবলীগ নেতা ইমতিয়াজ চৌধুরী মিলন, তুষার মন্ডল, স্বপন হোসেন, আব্দুল কুদ্দুস, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি, সাধারণ সম্পাদক সুমন দাসসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ জানান, খবর পেয়ে ঈশ^রদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবিরসহ ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সেখান থেকে ৩ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। ঘটনার কারণ জানা যায়নি।

এজাহার দাখিল হলে সেই অনুযায়ে পদক্ষেপ নেতা হবে। উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যায় শাহিন আলহাজ¦ মোড় বাঁশহাটে বসা অবস্থায় সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে গুরুতর আহত করে। তার বুকে দুটি ও হাতে একটি গুলিবিদ্ধ হয়। অচেতন অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। তার অবস্থা আশংকাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে শাহিন রামেক চিকিৎসাধীন রয়েছেন। ঈশ^রদীতে চাপা উত্তেজনা বিরাজ করছে।


আরোও অন্যান্য খবর
Paris