প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর কার্যনির্বাহী কমিটির সভা গতকাল মঙ্গলবার সন্ধ্যায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সভা সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। সভার ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। ১৮ অক্টোবর শেখ রাসেল দিবসের কর্মসূচী ঃ ১. সূর্যোদয়ের সাথে সাথে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। ২. সকাল ১১টায় দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে পুষ্পস্তবক অর্পণ ৩.সকাল ১১.৩০ টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ৪. বেলা ১২.৩০টায় তালাইমারী শহীদ মিনারে বৃক্ষরোপন।

এছাড়া ০৩ নভেম্বর জেল হত্যা দিবসের কর্মসূচীঃ ১. সূর্যোদয়ের সাথে সাথে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। ২. সকাল ১০টায় দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। ৩. সকাল ১০.৩০টায় দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালী শুরু হয়ে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া। ৪. বেলা ১.০০টায় দলীয় কার্যালয়ে মানবভোজ বিতরন করা হবে। ৫. মহানগর আওয়ামী লীগের অন্তর্গত পাঁচ থানা আওয়ামী লীগ ও মাদ্রাসায় মানবভোজ বিতরণ। ৬. প্রত্যেক ওয়ার্ডে মাইকযোগে বঙ্গবন্ধুর ভাষণ ও কোরআন তেলাওয়াত প্রচার। ৭. জাতীয় চার নেতার রাজনৈতিক ও কর্মময় জীবনের উপর আলোকচিত্র প্রদর্শনী।

৮. বেলা ৪টায় তালাইমারী শহীদ মিনারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতি উন্মোচন। ৯. বাদ যোহর মহানগরীর প্রতিটি মসজিদে দোয়া। ১০. সামরিক শাসক জিয়াউর রহমানের নির্দেশে মার্শাল ল এর নামে বিচার বহির্ভূত ভাবে মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তাদের হত্যার দাবীতে লিফলেট বিতরণ। সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল,

বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শ্যাম দত্ত, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ ফ ম আ জাহিদ, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, কোষাধ্যক্ষ হাবিবুল্লাহ ডলার, সদস্য নফিকুল ইসলাম সেল্টু, জহির উদ্দিন তেতু, এনামুল হক কলিন্স, মোকাদ্দেস হোসেন লাবলু মোশফিকুর রহমান হাসনাত, নজরুল ইসলাম তোতা, হাবিবুর রহমান বাবু, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, অ্যাড. শামীমা আক্তার খাতুন, সৈয়দ মন্তাজ আহমেদ, মজিবুর রহমান, ইসমাইল হোসেন, আলিমুল হাসান সজল, আব্দুস সালাম, মোখলেশুর রহমান কচি, মাসুদ আহম্মেদ, আশীষ তরু দে সরকার অর্পণ, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মতিহার থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলাউদ্দিন।