শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ২০৮ ডেঙ্গুরোগী

Paris
Update : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১

এফএনএস : এডিস মশাবাহিত ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২০৮ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১৭৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩৫ জন রোগী ভর্তি হন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টারও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডাক্তার মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রয়েছেন ৮৭৩ জন।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩ জনে। বর্তমানে হাসপাতলে ভর্তি থাকা ৮৭৩ জনের মধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ৭১৬জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৫৭ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্য়টা সারাদেশে ভর্তি হওয়া ২০৮ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ৫০ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১২৩ জন ভর্তি হয়েছেন। ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৩৫ জন ভর্তি হয়েছেন।

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৯ হাজার ৫৪৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৫৯৮ জন। অন্যদিকে, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৭৩ জন মারা গেছেন। এর মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন এবং চলতি মাসের ৭ অক্টোবর পর্যন্ত চারজন মারা গেছেন।


আরোও অন্যান্য খবর
Paris