বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

বাংলাদেশে ছুটে এলেন শ্রীলেখা

Paris
Update : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

এফএনএস : বাংলাদেশেই ছিল শ্রীলেখা মিত্রের শেকড়। দেশ ভাগের পর অগণিত বাঙালির মতো তাঁদের পরিবারও এ ভূমি থেকে চলে গিয়েছিলেন এপার বাংলায়- অর্থাৎ ভারতে। ছোট থেকেই বাবার মুখে বাংলাদেশের গল্প শুনেই বড় হয়ে উঠেছেন তিনি। সম্প্রতি বাবাকে হারিয়েছেন কলকাতার এই অভিনেত্রী। এখনো যেন বাবার চলে যাওয়াটা কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি। তাঁর ফেসবুক পেইজে চোখ বুলালেই বোঝা যাবে সে কথা। বাবার ছবি থেকে কথা, নানা স্মৃতি উঠে এসেছে সেখানে। তবে সম্প্রতি বাবার সঙ্গে কাটানো এক দারুণ সুন্দর স্মৃতি নিজের অনুরাগীদের সঙ্গে শেয়ার করেছেন শ্রীলেখা। তাঁদের একসঙ্গে বাংলাদেশ ভ্রমণের স্মৃতি।

ফেসবুকে করা সেই পোস্টে শ্রীলেখা লিখেছেন, ‘মাদারীপুর ঘটমাঝি গ্রামে জমিদারবাড়ির গল্প শুনে বেড়ে ওঠা। মিত্তিরদের পূজা, মিত্তিরদের ঘাট, মিত্তিরদের বাজার, পোস্ট অফিস, শ্মশান অগণিত মানুষের মতো দেশভাগের শিকার আমরাও।’ এর পরেই ছোটপর্দার এক রিয়ালিটি শো-তে ঠিক এই কথাগুলোই একবার বলেছিলেন অভিনেত্রী। সে কথা কানে যায় বাংলাদেশের দুই স্বনামধন্য তারকা অভিনেতা আলমগীর ও গায়িকা রুনা লায়লার। দেরি না করে তাঁরা আমন্ত্রণ জানান শ্রীলেখা ও তাঁর বাবাকে। আমন্ত্রণ গ্রহণ করেছিলেন শ্রীলেখা ও তাঁর বাবা।

অভিনেত্রীর কথায়, ‘শিকড়ের টানে বাপ-বেটি মিলে চলে গেলাম দেশের বাড়ির খোঁজে।’ এরপর সেলেব জুটি রুনা লায়লা ও আলমগীরের বাড়িতে অভাবনীয় যত্নআত্তি পেয়ে যারপরনাই মুগ্ধ হয়েছিলেন শ্রীলেখা। সেই আপ্যায়ন পাওয়ার কথা নিজেই এই ফেসবুক পোস্টে উল্লেখ করেছেন তিনি। শুধু তা-ই নয়, আলমগীরের সহায়তায় খুঁজে বের করেছিলেন ফেলে আসা ভিটামাটিও। দীর্ঘ বছরের স্বপ্ন পূরণ হয়েছিল শ্রীলেখার বাবার। এটুকুই শ্রীলেখা মিত্রের কাছে সান্ত্বনা, তৃপ্তি।


আরোও অন্যান্য খবর
Paris