বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

নেতা হতে হলে ডোপ টেস্ট বাধ্যতামূলক!

Paris
Update : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : মাদক পরিবার, সমাজ ও রাষ্টের জন্য মারাত্মক হুমকি। মাদক সামগ্রিক উন্নয়নকে বাধাগ্রস্ত করে। তাই সেইদিক বিবেচনায় যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ। ডোপ টেস্ট করার পর নেগেটিভ আসলেই জেলা কমিটিতে স্থান দেয়া হবে। দেশে মাদকমুক্ত নেতৃত্ব তৈরি করতেই এই পদক্ষেপ নেয়া হয়েছে। আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের এই পদক্ষেপ বাংলাদেশের রাজনীতিতে ইতিহাস হয়ে থাকবে। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল এসব কথা বলেছেন। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গতকাল সোমবার দুপুরে জেলা শহরের একটি হোটেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ জেলা কমিটি গঠনে রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা শাহ্ জালাল মুকুল বলেন, নেতা নির্বাচনের আগে ডোপ টেস্টের এই সাহসী সিদ্ধান্তে প্রধানমন্ত্রীর সহযোগিতা ও আর্শীবাদ রয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) মনেপ্রাণে চান, দেশকে মাদকমুক্ত করতে। তাই মাদকবিরোধী বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ হাতে নিয়েছেন। তার যথাযথ নেতৃত্ব ও দিক নির্দেশনায় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ গঠনের প্রক্রিয়া করা হচ্ছে।

ডোপ টেস্টের এই সিধান্ত নিয়ে সাংবাদিক সমাজের সহযোগিতা চেয়ে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল আরও বলেন, আগামী বুধবার (০৬ অক্টোবর) চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ উপলক্ষে গত শনিবার (০২ অক্টোবর) জেলা কমিটিতে বিভিন্ন পদের প্রার্থী হিসেবে চাঁপাইনবাবগঞ্জের ১০ নেতা-কর্মীর ডোপ টেস্ট করা হয়েছে। রাজধানীর পপুলার হাসপাতালে এসব স্বেচ্ছাসেবক লীগের পদ প্রত্যাশীরা ডোপ টেস্ট দিয়ে আসেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী বুধবার (০৬ অক্টোবর) আগেই সম্মেলনের প্রার্থী হতে আগ্রহীদের সকলের ডোপ টেস্টের রেজাল্ট আমাদের হাতে চলে আসবে। যাদের পজেটিভ আসবে তাদেরকে পুনঃবাসনে কাজ করা হবে। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। তাই ডোপ টেস্টের ফলাফল পাওয়ার পর স্থানীয় নেতাদের মতামত ও পরামর্শ এবং দলের প্রতি তাদের ভালোবাসা, ত্যাগ বিবেচবায় নিয়ে নতুন নেতৃত্ব গঠন করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইফতেখারুল ইসলাম সুজন, জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফাইজার রহমান কনকসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


আরোও অন্যান্য খবর
Paris