শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২১৯ জন

Paris
Update : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরেও দুইজন এবং ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ২১৯ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১৬৭ জন ও ঢাকার বাইরে ৫২জন রোগী ভর্তি হয়েছেন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৬৫ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে জুলাইয়ে ১২জন, আগস্টে ৩৪জন এবং চলতি মাসের ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ১৯ জন মারা গেছেন।

এ ছাড়া বর্তমানে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এমন রোগীর সংখ্যা ৯৫৪জন। তাদের মধ্যে ঢাকায় ৭৩৬জন ও ঢাকার বাইরে ভর্তি রয়েছেন ২১৮জন। আক্রান্ত হয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি হয়েছেন ১৭হাজার ৭৯০জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২জন, ফেব্রুয়ারিতে ৯জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬জন, আগস্টে ৭ হাজার ৬৯৮জন এবং চলতি মাসের ২৮ সেপ্টেম্বর পর‌্যন্ত ৭ হাজার ৪৩৪ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬হাজার ৭৭১জন।


আরোও অন্যান্য খবর
Paris