শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান পদে নিয়োগ বাতিল

Paris
Update : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : অনিয়ম-দুর্নীতির অভিযোগে মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান এবং কার্ডিওগ্রাফে দুই হাজার ৮০০টি পদে নিয়োগ বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গত সোমবার মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব (প্রশাসন-১ অধিশাখা) আনজুমান আরা স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। এতে জানানো হয়, আবার নতুন করে বিজ্ঞপ্তির মাধ্যমে দ্রুত নিয়োগ কার্যক্রম শুরু হবে। ইতোপূর্বে যারা আবেদন করেছেন তাদের নতুনভাবে আবেদন করতে হবে না। তারা নতুন নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

নিয়োগ পরীক্ষা বাতিল সংক্রান্ত চিঠিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফে নিয়োগে দুর্নীতির বিষয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। ফলে গঠন করা হয় তদন্ত কমিটি। কমিটির দাখিল করা প্রতিবেদনের আলোকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিয়োগের বিষয়ে নির্দেশনা প্রদান করেন। নির্দেশনায় বলা হয়, তদন্ত প্রতিবেদনে লিখিত পরীক্ষার খাতায় অস্পষ্টতা পাওয়া গেছে বলে উল্লেখ রয়েছে। তাই নিয়োগ কার্যক্রম বাতিল করে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রদানের ব্যবস্থা করা হোক। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৯ জুন ৮৮৯টি মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ানে এক হাজার ৮০০টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

মেডিকেল টেকনোলজিস্ট ও কার্ডিওগ্রাফের বিপরীতে ২৩ হাজার ৫২২ জন ও মেডিকেল টেকনিশিয়ান পদের বিপরীতে অর্ধলক্ষ আবেদন জমা পড়ে। এরপর গত বছরের ১২ ডিসেম্বর টেকনোলজিস্ট পদে লিখিত পরীক্ষা হয়। আর ১৮-১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় টেকনিশিয়ান পদে। এরপর চলতি বছরের ২২ ফেব্রুয়ারি মেডিকেল টেকনোলজিস্ট এবং ১০ মার্চ টেকনিশিয়ানের মৌখিক পরীক্ষা শেষ হয়। লিখিত পরীক্ষার পরই অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠে। অভিযোগ তদন্তে গত ১৩ এপ্রিল গঠন করা হয় তদন্ত কমিটি।


আরোও অন্যান্য খবর
Paris