শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ মাদককারবারি পেটে সাড়ে ৮ হাজার ইয়াবা!

Paris
Update : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : পেটের ভেতরে করে সাড়ে ৮ হাজার পিস ইয়াবা পাচারকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে চার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারের পর তাদের ডাক্তারি পরীক্ষা ও এক্স-রে করে পেটের ভেতর ইয়াবার সন্ধান পায় র‌্যাব। গ্রেপ্তাররা হলেন- মো. কাজী কামরুল (২৩), শেখ হৃদয় (২৩), ওমর ফারুক (২২) ও মো. হাবিবুর রহমান। গতকাল শুক্রবার বিকেলে র‌্যাব ১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গতকাল শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন গোলাপবাগ এলাকায় অভিযান পরিচালনা করে পেটের ভেতর (টেপ ও পলিথিনে মোড়ানো ১৮০টি ক্যাপসুল আকারে) আট হাজার ৪৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ চারজন মাদক কারবারিকে গ্রেপ্তার করে। এরপর তাদের গতিবিধি সন্দেহ মনে হলে ডাক্তারি পরীক্ষার পর এক্স-রে করে চারজনের পেটের ভেতর ইয়াবার সন্ধান মেলে। গ্রেপ্তারদের মধ্যে কাজী কামরুলের কাছ থেকে ৩০টি ক্যাপসুলে মোট ১ হাজার ৪২৫ পিস ইয়াবা, শেখ হৃদয়ের কাছ থেকে ৩০টি ক্যাপসুলে ১ হাজার ৪২৫ পিস ইয়াবা, ওমর ফারুকের কাছ থেকে ৭০টি ক্যাপসুলে তিন হাজার পিস ইয়াবা ও হাবিবুর রহমানের কাছ থেকে ৫০টি ক্যাপসুলে ২ হাজার ৬০০ পিস ইয়াবা জব্দ করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন ও নগদ ২ হাজার ৪০ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানায়, তারা পেশাদার মাদক কারবারি। বেশ কিছুদিন ধরে দেশের সীমান্তবর্তী জেলা থেকে ইয়াবা সংগ্রহ করে আইন-শৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য এ প্রাণঘাতী কৌশল অবলম্বন করে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ইয়াবা সরবরাহ করে আসছিল। গ্রেপ্তার মাদক কারবারিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।


আরোও অন্যান্য খবর
Paris