বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাতিল হলো

Paris
Update : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : ম্যাচ শুরুর পূর্বমুহূর্তে বাতিল হয়ে গেল পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ড দলের ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ। রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে টস হয়নি। খেলোয়াড়রা মাঠেই আসেননি। নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে বাতিল করা হয়েছে পাকিস্তান সফর। তাদের ক্রিকেটাররা দ্রুতই পাকিস্তান ত্যাগ করবে। এর আগে জানানো হয়েছিল, খেলোয়াড়দের হোটেলরুম ছাড়তে নিষেধ করা হয়েছে। ১৮ বছর পর প্রথমবারের মতো পাকিস্তান সফরে গিয়েছে নিউজিল্যান্ড।

কিন্তু গিয়েও লাভ হলো না। তাদের ফিরতে হচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে যে, এই সিদ্ধান্ত নিউজিল্যান্ড বোর্ড এককভাবে নিয়েছে। অন্যদিকে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের বিবৃতিতে জানিয়েছে, সরকারের পক্ষ থেকে পাকিস্তান নিয়ে নিরাপত্তাজনিত যে হুমকির খবর তাদের কাছে আছে, এরপর এ সফর চালিয়ে যাওয়া সম্ভব নয়। নিউজিল্যান্ড ক্রিকেটের বিবৃতিতে বলা হয়, ‘নিউজিল্যান্ড সরকার নিরাপত্তা নিয়ে সতর্ক করার পর ব্ল্যাকক্যাপরা পাকিস্তান সফর বাতিল করছে। রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হওয়ার কথা ছিল, এরপর লাহোরে পাঁচ ম্যাচ সিরিজ হওয়ার কথা।

তবে পাকিস্তানকে নিয়ে নিউজিল্যান্ড সরকারের নিরাপত্তা হুমকি এবং মাঠে নিউজিল্যান্ড ক্রিকেটের নিরাপত্তা কর্মকর্তার পরামর্শের পর সফর বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের পাকিস্তান ত্যাগ করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’ অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড পাল্টা বিবৃতিতে বলেছে, ‘ নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তাদের নিরাপত্তার কারণে সতর্ক করা হয়েছে এবং তারা এককভাবে সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। পিসিবি ও পাকিস্তান সরকার প্রতিটা সফরকারী দলের জন্যই পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা করেছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকেও আমরা একই নিশ্চয়তা দিয়েছি। আমাদের প্রধানমন্ত্রী নিজে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন।

তাকে বলেছেন, আমাদের বিশ্বের অন্যতম সেরা গোয়েন্দা সংস্থা আছে। সফরকারী দলের ওপর কোনো হুমকি নেই।’ বাংলাদেশের মাটিতে ৩-২ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরে পাকিস্তানে যায় কিউই দল। সেখানে তিন ম্যাচ ওয়ানডে আর পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি খেলার কথা ছিল। পিসিবি আরও বলেছে, ‘নিউজিল্যান্ড দলের সঙ্গে থাকা নিরাপত্তা কর্মকর্তারা পুরোটা সময় পাকিস্তান সরকারের নিরাপত্তাব্যবস্থা নিয়ে সন্তুষ্ট ছিলেন। পিসিবি ম্যাচ আয়োজনের ইচ্ছে প্রকাশ করেছে। তবে পাকিস্তান ও বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীরা শেষ মুহূর্তে এসে এই স্থগিতের সিদ্ধান্তে হতাশ হবেন।’


আরোও অন্যান্য খবর
Paris