বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

কুড়িগ্রামের সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Paris
Update : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শহিবর রহমান (৩৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন নজরুল ইসলাম নামে এক ব্যক্তি। গতকাল শনিবার দুপুরে নিহত ব্যক্তির মরদেহের সুরোহাল প্রতিবেদন তৈরিসহ ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানোর প্রস্তুতি চলছিল রৌমারী থানা চত্বরে। এর আগে দুপুর ১২টার দিকে লাশ উদ্ধার করে পুলিশ। এদিন ভোরে রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের খেতারচর-কাউনিয়ারচর সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার ১০৫৪-১০৫৫ পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহত শহিবর রহমান ওই ইউনিয়নের আমবাড়ী গ্রামের ইছার উদ্দিনের ছেলে। নিহতের স্ত্রী লিলি পারভীন বলেন, আমার স্বামী মাছ ধরতে সীমান্তের কাছে গেলে বিএসএফ গুলি করে। পরে আহতাবস্থায় বাড়িতে আনার সময় তার মৃত্যু হয়। আমি এর বিচার চাই। দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবু সাইদ জানান, দুপুরে গুলিবিদ্ধ লাশ বশির আলীর বাড়ি থেকে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। তবে তিনি গরু চোরাকারবারি কি-না তার জানা নেই। সীমান্তবাসী সূত্রে জানা যায়, খেতারচর-কাউনিয়ারচর সীমান্ত দিয়ে ১৫-২০ জনের একটি চোরাকারবারিরা দল ভারতের দ্বীবচর সীমান্ত দিয়ে বাঁশের তৈরি আড়কি দিয়ে কাঁটাতারের উপর দিয়ে অবৈধভাবে গরু আনছিল।

এ সময় ভারতীয় বিএসএফ-৬ ব্যাটালিয়নের দ্বীবচর ক্যাম্পের সদস্যরা চোরাকারীকে লক্ষ্য করে গুলি ছুড়লে সবাই পালিয়ে যায়। তবে ঘটনাস্থালে গুলিবিদ্ধ হয়ে নিহত হন শহিবর এবং গুলিবিদ্ধ হন আরও একজন। জামালপুর ৩৫ বিজিবির অধিনস্ত রৌমারী উপজেলার দাতঁভাঙ্গা কোম্পানি কমান্ডার মো. জয়নুদ্দিন জানান, ভোরে সীমান্তে তিন-চার রাউন্ড গুলির শব্দে সীমান্ত এলাকায় বিজিবির টহল দল গিয়ে কাউকে দেখতে পাননি। পরে স্থানীয়দের মাধ্যমে শহিবরের গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার খবর পেয়ে থানায় জানানো হয়। রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ্ বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কুড়িগ্রাম সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। তবে নিহত শহিবরের পরিবারের দাবিÑ তারা সীমান্ত এলাকায় মাছ ধরতে গিয়েছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris