শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জামিন পেলেন নায়িকা পরীমণি

Paris
Update : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : জামিন পেয়েছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমণি। তার বিরুদ্ধে বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে পরীমণির জামিনের শুনানি শুরু হয়। এদিন পরীমণিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি। আদালতে দুই পক্ষের আইনজীবীরা স্বাভাবিক ছিলেন। আগের বারের মতো এজলাসে কোনও হট্টগোল হয়নি। দুপুর ২টায় আদালতের এজলাসে বিচারক আসলে পরীমণির পক্ষে অ্যাডভোকেট মজিবুর রহমান শুনানি শুরু করেন। শুনানির শুরুতে পরীমণির আইনজীবী বলেন, আসামি পরীমণিকে সাত দিনের রিমান্ডে অলরেডি নেওয়া হয়েছে।

কিন্তু এই রিমান্ডে নেওয়ার পরও কোনও তথ্য উদঘাটন করা যায়নি। রিমান্ডে থাকার কারণে পরীমণির অবস্থা অবনতির দিকে গেছে। তিনি শারীরিকভাবে অনেক অসুস্থ হয়ে পড়েছেন। পরীমণি কারাগারে থাকার কারণে তার অনেক (সিনেমার) কাজ বন্ধ হয়ে আছে দাবি করে আইনজীবী বলেন, তিনি অনেক সিনেমার কাজ করেছেন। কারাগারে থাকার কারণে প্রীতিলতা নামের একটি সিনেমায় কাজ করতে পারছেন না। তিনি একজন নারী, তিনি জামিন পেতে পারেন। এছাড়া আসামি যদি নারী, শিশু অথবা বিকলাঙ্গ হয় তাহলে আদালত জামিন দিতে পারেন।

দেশে ও বিদেশে তার অনেক ছবির কাজ চলছে উল্লেখ করে তাকে জামিন দিলে তিনি পলাতক হবেন না দাবি করেন তার আইনজীবী। মজিবুর রহমান বলেন, এ মামলার যে ধারা তাতে সর্বোচ্চ সাজা পাঁচ বছর। সেক্ষেত্রে আসামি অবশ্যই জামিন পেতে পারেন। আমরা জামিনের আবেদন করছি। এরপর রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু বলেন, পরীমণির বাসায় মাদকসহ অন্যান্য জিনিসপত্র পাওয়া গিয়েছে। বর্তমানে মাদক খুবই ভয়াবহভাবে বাংলাদেশে বিস্তার করেছে। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। এ অবস্থায় তাকে জামিন দেওয়া ঠিক হবে না। তিনি আরও বলেন, অপরাধ নারী কিংবা পুরুষ দেখে না। যে অপরাধ করবে তার শাস্তি হবে। তার বাসা থেকে ১৮ লিটার মদ উদ্ধার করা হয়েছে। এগুলোর কোনও লাইসেন্স নেই।

এছাড়াও তার বাসা থেকে আইস এলএসডি উদ্ধার করা হয়েছে। এই মামলাটি তদন্তের মধ্যে রয়েছে। আমরা চাই আসামির জামিনের আবেদন বাতিল করা হোক। তাছাড়া আসামি জামিন পেলে পলাতক হয়ে যেতে পারেন। এরপর দুই পক্ষের শুনানি শেষে আদালত নারী, অভিনেত্রী ও অসুস্থতা বিবেচনায় পরীমণির জামিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করার আগ পর্যন্ত ৫০ হাজার টাকার মুচলেকায় জামিন মঞ্জুর করেন। এর আগে ২২ আগস্ট ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে পরীমণির আইনজীবী মজিবুর রহমান জামিন আবেদন করেন। পরে আদালত শুনানির জন্য গতকাল মঙ্গলবার দিন ধার্য করেন।

এদিকে জামিন হলেও গতকাল মঙ্গলবার সন্ধায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মুক্তি হয়নি তার। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বিষয়টি নিশ্চিত করেন কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের জেলার (ভারপ্রাপ্ত) সৈয়দ শাহ শরীফ। তিনি বলেন, সন্ধ্যা ৬টা পর্যন্ত পরীমনির জামিনের কাগজপত্র কারাগারে এসে পৌঁছায়নি। তাই তার জামিন হলেও কারাগার থেকে তিনি মুক্তি পাচ্ছেন না। তবে কারাগারে তার জামিনের কাগজপত্র পৌঁছালে তা যাচাই-বাছাই শেষে তাকে মুক্তি দেওয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris