বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

১৫ আগস্ট ও ২১ আগস্টের শহীদদের স্মরণে আইনজীবী সমন্বয় পরিষদের আলোচনা

Paris
Update : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি : ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ সহ সকল শহীদ এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ রাজশাহীর আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে এ্যাডভোকেট বার ভবনে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বক্তৃতাকালে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, আওয়ামী লীগ বিরোধী একটি ক্ষেত্র তৈরি করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে ছিল দেশি-বিদেশী চক্র। ১৫ আগস্টের পূর্বে বঙ্গবন্ধুকে বারবার সতর্ক করা হলেও তিনি কখনোই বিশ^াস করেননি যে, বাঙালিরা তাকে হত্যা করতে পারবে। বাঙালি জাতির প্রতি বঙ্গবন্ধুর এতোটাই বিশ^াস ছিল।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যায় সাজাপ্রাপ্ত যেসব আসামী এখনো বিদেশে পালিয়ে আছে, তাদের দেশে ফিরে এনে রায় কার্যক্রমের দাবি জানাচ্ছি। ১৫ আগস্ট ও ২১ আগস্ট হামলায় পেছনে যারা ছিল, জীবিত বা মৃত যাই হোক না কেন, কমিশন গঠন করে তাদের সকলের নামের তালিকা জাতির সামনে তুলে ধরার দাবি জানাচ্ছি। বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সম্মিলিত আইজীবী সমন্বয় পরিষদ রাজশাহীর আহবায়ক এ্যাডঃ মোঃ ইয়াহিয়া সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন।

বক্তব্য দেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় সদস্য ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক এ্যাড. একরামুল হক, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় সদস্য ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক মোঃ এ্যাড. ইব্রাহিম হোসেন, গণতান্ত্রিক আইনজীবী সমিতির সভাপতি এবং রাজশাহীর বার এর সাবেক সভাপতি আলহাজ¦ এ্যাড. লোকমান আলী, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাবেক আহবায়ক এ্যাড. মোজাফফর হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, এ্যাড. সিরাজী শওকত সালেহী এলেন, এ্যাড. এন্তাজুল হক বাবু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসরীন আক্তার মিতা। সভাটি সঞ্চালনা করেন এ্যাড. রাশেদ উন নবী।


আরোও অন্যান্য খবর
Paris