শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘গুলিতে নষ্ট হয়েছে মনিরের চোখ’

Paris
Update : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

এফএনএস : বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে হামলা ও সংঘর্ষ চলাকালে ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলামের ডান চোখে গুলি লাগে। গুলিতে মনিরের চোখটি সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে বলে দাবি করেছেন তার স্ত্রী। এদিকে মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং পৌর মেয়রদের সংবাদ সম্মেলনেও মনিরের চোখ নষ্ট হওয়ার দাবি করা হয়েছে। সদর ইউএনওর বাসভবন ২৩ নম্বর ওয়ার্ডের মধ্যে অবস্থিত। আর ওই এলাকার বাসিন্দা মৃত আবু সুফিয়ান পেশকারের ছেলে মনির। ঢাকায় চিকিৎসারত মনিরের স্ত্রী নাম প্রকাশ না করা শর্তে বলেন, ঘটনার রাতে মনির ইউএনওর বাসার এলাকায় যাওয়ার পরপরই পুলিশের গুলিতে আহত হন। এ সময় তার ডান চোখ গুলি লাগে। তখন তাকে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা দ্রুত ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। ওই রাতে মনিরকে নিয়ে ঢাকায় আসি।

তবে বর্তমানে মনির কোন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সে বিষয়ে তিনি কিছু জানাতে চাননি। মনিরের স্ত্রী আরও বলেন, তার ডান চোখ নষ্ট হয়েছে এটা নিশ্চিত। যেখানে চিকিৎসা চলছে সেখানকার চিকিৎসকরাও আমাদের তাই বলেছে। এরপরও গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় মনিরের চোখের সিটিস্ক্যান করা হয়েছে। ওই রিপোর্ট পাওয়ার পর বিষয়টি আরো পরিষ্কার হবে। তবে চিকিৎসকের মতে এ চোখ ভালো হওয়ার নয়। এদিকে ওইদিনের ঘটনায় গুলিতে নগরীর ব্রাউন কম্পাউন্ড এলাকার বাসিন্দা আওয়ামী লীগ কর্মী মো. তানভীরেরও একচোখ নষ্ট হওয়ার দাবি করেছেন আওযামী লীগের নেতাকর্মীরা। গত শনিবার রাতে সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সাংবাদিক সম্মেলনে মনিরের ডান চোখ নষ্ট হওয়ার দাবি করেন।

একইভাবে মহানগরের সভাপতি একেএম জাহাঙ্গীর এবং গত শনিবার বিকালে পৌর মেয়রদের সাংবাদিক সম্মেলনেও মনিরের চোখ নষ্ট হওয়ার বিষয়টি উল্লেখ করা হয়। প্রসঙ্গত, গত ১৮ আগস্ট (বুধবার) রাতে বরিশাল সিটি করপোরেশনের কর্মীরা ব্যানার উচ্ছেদ করতে সদর উপজেলা পরিষদের চত্বরে যান। সেখানে ব্যানার উচ্ছেদ নিয়ে সমস্যা হলে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ইউএনওর বাসভবনে প্রবেশের চেষ্টা চালান। পরে দফায় দফায় সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। সংঘর্ষে গুলিবিদ্ধ হন ওসি ও প্যানেল মেয়রসহ সাত জন। এ ছাড়া পুলিশের লাঠিচার্জে কমপক্ষে ৩০ জন আহত হন বলে অভিযোগ পাওয়া গেছে।


আরোও অন্যান্য খবর
Paris