শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৯৮ রোগী হাসপাতালে ভর্তি

Paris
Update : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

এফএনএস : দেশে গত ২৪ ঘণ্টায় (একদিনে) নতুন করে ১৯৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১৮৯ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ জন। গতকাল রোববার বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (১৪ আগস্ট সকাল ৮টা থেকে ১৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯৮ জন ভর্তি হয়েছেন।

তাদের মধ্যে ঢাকায় নতুন ১৮৯ জন এবং ঢাকার বাইরে নতুন রোগী ৯ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪৯ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৬০ জন আর অন্যান্য বিভাগে ৮৯ জন ভর্তি আছেন। এর আগে শনিবারের তথ্য অনুযায়ী তার আগের ২৪ ঘণ্টায় সারাদেশে ২৫৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

তার আগে গত শুক্রবার ২১১, বৃহস্পতিবার ২৪২, বুধবার ২১৩, মঙ্গলবার ২২৬ ও সোমবার ২১০ জন হাসপাতালে ভর্তির খবর জানানো হয়। স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়েছে, এ বছরের ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছে ৬ হাজার ১০০ জন। তাদের মধ্য থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ২৬ জন রোগী। এদিকে, স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৫টি মৃত্যুর তথ্য পাঠানো হলেও আইইডিসিআর এখনো কোনো মৃত্যুর পর্যালোচনা শেষ করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।


আরোও অন্যান্য খবর
Paris