শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মান্দা সংবাদ

Paris
Update : রবিবার, ৮ আগস্ট, ২০২১

মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দেশিয় অস্ত্রসহ বাবা ও ছেলেকে আটক করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় উপজেলা মৈনম ইউনিয়নের শরিরমোড়ের একটি চায়ের দোকান থেকে দেশিয় অস্ত্র উদ্ধারসহ তাঁদের আটক করা হয়। আটককৃতরা হলেন দক্ষিণ মৈনম গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে হাবিবুর রহমান (৫৬) ও তাঁর ছেলে হেলাল উদ্দিন (৩২)।

শরিরমোড়ে চায়ের একটি দোকান রয়েছে তাঁদের। মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান জানান, অপরাধকর্ম সংঘটনের লক্ষে আটককৃতরা চায়ের দোকানে রামদা, হাঁসুয়া, ফলা, শুলপি ও বল্লম মজুত করে। ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে শনিবার নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে নওগাঁর মান্দায় চোরাই শ্যালোমেশিনসহ প্রদীপ কুমার (১৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে উপজেলার কালিকাপুর বাজার এলাকা থেকে তাঁকে আটক করে। আটককৃত প্রদীপ কুমার উপজেলার কুসুম্বা গ্রামের প্রশান্ত চন্দ্রের ছেলে ও পেশায় একজন ভ্যানচালক। উপজেলার কুসুম্বা ইউনিয়ন পরিষদের সদস্য কাওসার রহমান জানান, গত দুই সপ্তাহ ধরে কুসুম্বা ইউনিয়নের বড়পই ও চকগোপাল গ্রামের মাঠ থেকে কৃষকের ৬টি শ্যালোমেশিন চুরি যায়।

পর্যাপ্ত বৃষ্টিপাত না হওয়ায় শ্যালোমেশিনগুলো মাঠে নামিয়ে জমিতে সেচকাজ চালিয়ে নিচ্ছিলেন কৃষকরা। কিন্তু হঠাৎ করেই শ্যালোমেশিন চুরির হিড়িক শুরু হওয়ায় উদ্বিগ্ন ও আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। মান্দা থানার উপপরিদর্শক জাহিদুল ইসলাম জানান, শুক্রবার রাতে পেট্রোল ডিউটির সময় আটককৃত প্রদীপ কুমার একটি ভ্যানে ৪টি শ্যালোমেশিন নিয়ে নিয়ামতপুরের দিকে যাচ্ছিল।

সন্দেহ হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করলে শ্যালোমেশিন চোর সিন্ডিকেটের সদস্য বলে স্বীকারোক্তি দেয় প্রদীপ। মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুর রহমান জানান, জিজ্ঞাসাবাদে আটক প্রদীপ শ্যালোমেশিন চোর চক্রের সদস্যদের নাম ও পরিচয় প্রকাশ করেছে। শিগগিরই আসামিদের গ্রেপ্তারসহ চুরি যাওয়া মেশিনগুলো উদ্ধার করা হবে। ওসি আরো জানান, ঘটনায় আটক প্রদীপের বিরুদ্ধে মামলা দিয়ে শনিবার নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।

অপনদিকে নওগাঁর মান্দা উপজেলার বর্দ্দপুর গ্রাম থেকে চুরি যাওয়া তিনটি গরুসহ চোর সিন্ডিকেটের ২ সদস্যকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে জয়পুরহাট নতুন গরুবাজার হাট থেকে গরুসহ তাদের আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার তিলবাদুল কামারবাড়ি গ্রামের আব্দুল আজিজের ছেলে আকতার আলম প্রাং (৪৮) ও তিলবাদুল সাকিদারপাড়া গ্রামের ইছার উদ্দিনের ছেলে সাহাদত আলী (৫৮)।


আরোও অন্যান্য খবর
Paris