মঙ্গলবার

১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ীতে ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে নিহত এক আহত দশ থার্মোমিটারের পারদ ৪০ ডিগ্রি ছাড়ালো গোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনের মনোনয়নপত্র দাখিল পাবনায় এক দিন একই হাসপাতালে ভুল চিকিৎসায় দুই প্রসূতির মৃত্যু! রাজশাহীতে পদ্মায় নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের লাশ উদ্ধার ঈদ-নববর্ষের ছুটি শেষে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু কোন দিকে যেতে পারে ইরান-ইসরায়েল সংঘাত? টানা পাঁচ দিনের ছুটি শেষ, আজ খুলছে অফিস মুক্তিপণ দিতে হয়েছে ৫০ লাখ ডলার বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার পুন্ড্র সাহিত্য সংসদ বসালো দুই বাংলার কবি লেখকদের মিলন মেলা

নগরীর আরো ৪ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন মেয়র লিটন

Paris
Update : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে করোনায় (কোভিড-১৯) ক্ষতিগ্রস্থ গরীব, অসহায়, দুস্থ, কর্মহীন, দিনমজুর ও ছিন্নমুল আরো চার হাজারের অধিক পরিবারের পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সোমবার মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বোয়ালিয়া (পূর্ব) ও শারীরিক শিক্ষা কলেজ মাঠে শাহ মখদুম থানা এলাকার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল প্রদান করা হয়। গতকাল সোমবার মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামের গ্যালারীতে সারি সারি করে বসানো হয় ২০১০টি খাদ্য সামগ্রীর প্যাকেট।

এরপর মাস্ক ব্যবহার করে ও স্বাস্থ্যবিধি মেনে গ্যালারীতে রাখা প্যাকেটের পাশে বসেন উপকারভোগীরা। দুপুর সাড়ে ১২টায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন উপস্থিত হয়ে কয়েকজনের হাতে প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি স্বাস্থ্যবিধি মেনে ১টি করে প্যাকেট নিয়ে হাসিমুখে বাড়ি ফিরে যান। এদিকে বিকেলে শারীরিক শিক্ষা কলেজ মাঠে সারি সারি করে বসানো হয় চেয়ার। সেখানেও স্বাস্থ্যবিধি মেনে ২৩২০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, সৈয়দ শাহাদত হোসেন, নাইমুল হুদা রানা, ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, সদস্য এ্যাডভোকেট শামসুন্নাহার মুক্তি, মোঃ ইউনুস আলী,

মকলেসুর রহমান কচি, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. শিখা, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে করোনায় (কোভিড-১৯) ক্ষতিগ্রস্থ গরীব, অসহায়, দুস্থ, কর্মহীন, দিনমজুর ও ছিন্নমুল আরো ২৩২০ পরিবারের পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সোমবার বিকেলে শারীরিক শিক্ষা কলেজ মাঠে শাহ মখদুম থানা এলাকার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া কামনা করেন মেয়র। একইসঙ্গে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্যকালে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছি। আগামীতেও যাতে এইভাবে মানুষের পাশে দাঁড়াতে পারি, সেই দোয়া কামনা করছি। এ সময় মেয়র সবাইকে টিকা গ্রহণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন,

সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, সদস্য এ্যাডভোকেট শামসুন্নাহার মুক্তি, সাহাবুদ্দিন, শাহ মখদুম থানা আওয়ামী লীগ সভাপতি সৈয়দ আখতারুল আলম, সাধারণ সম্পাদক ও ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত হোসেন শাহু সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris