শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি ইরানের ইসফাহান কেন হামলার টার্গেট?

দেশে এলো আরো ২০০ মেট্রিক টন অক্সিজেন

Paris
Update : সোমবার, ২ আগস্ট, ২০২১

এফএনএস : চতুর্থবারের মতো ভারত থেকে ট্রেনে করে এলো আরও ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন। গতকাল রোববার দুপুর আড়াইটার দিকে ভারতীয় রেলের ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন বেনাপোল এসে পৌঁছায়। এর আগে রোববার সকাল সাড়ে ৭টায় ১০টি কন্টেইনারে (প্রতিটিতে ২০ মেট্রিক টন) ২০০ মেট্রিক টন অক্সিজেনবাহী ট্রেনটি দেশটির টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বিকেল সাড়ে ৩টার দিকে ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেনটি আবার এ পথ দিয়ে ভারতে ফিরে যাবে।

বেনাপোল রেলওয়ে স্টেশনমাস্টার সাইদুজ্জামান জানান, চতুর্থ চালানে ২০০ মেট্রিক টন অক্সিজেন নিয়ে ভারতীয় রেলের ‘অক্সিজেন এক্সপ্রেস’ দুপুরে বেনাপোল রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে। বেনাপোল কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা সাইদুর রহমান জানান, অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গে দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেয়া হয়েছে। এরপর গন্তব্যে রওনা দেয়।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ এপ্রিল ভারতের ৪৮০টি রাজ্যে তরল অক্সিজেন সরবরাহের জন্য ‘অক্সিজেন এক্সপ্রেস’ সেবাটি চালু করে ভারতীয় রেলওয়ে। ভারতে করোনা ও অক্সিজেন পরিস্থিতি উন্নত হওয়ায় বর্তমানে ওই ট্রেনে বাংলাদেশে অক্সিজেন পাঠানো হচ্ছে। এতে খরচ ও সময় দুটোই কমেছে। এর আগে ২০০ মেট্রিক টন অক্সিজেন নিয়ে ২৪, ২৮ ও ৩০ জুলাই তিনটি ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন দেশে আসে। এ নিয়ে ট্রেনে করে চারবারে ভারত থেকে ৮০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন বাংলাদেশে এসেছে।


আরোও অন্যান্য খবর
Paris