শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সক্ষমতার চেয়ে ভিজিটর বেশি ট্রেনের টিকিট পেতে বিড়ম্বনা

Paris
Update : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

এফএনএস : করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিধিনিষেধ শিথিল করায় ঈদুল আজহা উপলক্ষে ঢাকা থেকে সারাদেশে ৫৭ জোড়া ট্রেন চলাচল করবে। বৃহস্পতিবার থেকে গন্তব্যে ছুটবে ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া মেইল বা কমিউটার ট্রেন। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রীবাহী এসব ট্রেন চলাচল করবে। এ ক্ষেত্রে টিকিট শুধুমাত্র অনলাইন থেকে কেনা যাবে। কাউন্টারে কোনো টিকিট বিক্রি করা হবে না। এদিকে, গতকাল বুধবার থেকে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ ১৫ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত টিকিট দেয়া হচ্ছে। তবে ইতোমধ্যে অনেকেই অভিযোগ করছেন, অনলাইনে অনেক চেষ্টা করেও তারা টিকিট পাচ্ছেন না।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, টিকিট বিক্রির শুরুতেই অনলাইনে একসঙ্গে অনেক মানুষ ভিজিট করায় সার্ভারে মাঝে মাঝে একটু সমস্যা হচ্ছে। অ্যাপস ও ওয়েবসাইটে ক্যাপাসিটির তুলনায় ভিজিটর বেশি হওয়ায় এমন সমস্যা হচ্ছে। তবে টিকিটের কোনো সমস্যা নেই। পর্যাপ্ত টিকিট আছে। তিনি বলেন, যাত্রা নিরাপদ করতে সব ধরনের প্রস্তুতি নেয়া শুরু হয়েছে।

ইতোমধ্যে সব প্রস্তুতি শেষের দিকে, আমরা এখন ট্রেন ধোয়া-মোছার কাজ করছি। স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ‘মাস্ক ছাড়া কাউকে স্টেশনে ঢুকতে দেয়া হবে না। সব যাত্রীদের অনুরোধ করব- আপনারা সবাই শারীরিক দূরুত্ব বজায় রাখবেন, মাস্ক পরে আসবেন। তিনি আরও বলেন, স্টেশনে না এসে আপনারা অনলাইনে টিকিট কিনুন, দেশের কোনো স্টেশনের কাউন্টারে সরাসরি টিকিট বিক্রি হচ্ছে না। তাই এখানে এসে অযথা কেউ ভিড় করবেন না।

পর্যাপ্ত টিকিট আছে, অনলাইনে চেষ্টা করলে টিকিট মিলবে। কোন দিনের টিকিট কবে: বাংলাদেশ রেলওয়ের রেলসেবা অ্যাপস বা ওয়েবসাইটে গিয়ে অনলাইনে টিকিট কেনা যাবে। গতকাল বুধবার শুধু ১৫ থেকে ১৮ জুলাইয়ের জন্য ট্রেনের টিকিট আর ১৯ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে আজ বৃহস্পতিবার এবং ২০ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে আগামীকাল শুক্রবার সকাল ৮টা থেকে।


আরোও অন্যান্য খবর
Paris