বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

লাদাখ সীমান্ত নিয়ে আলোচনায় বসতে রাজি ভারত-চীন

Paris
Update : রবিবার, ২৭ জুন, ২০২১

এফএনএস : পূর্ব লাদাখের বর্তমান অচলাবস্থা নিয়ে পরবর্তী দফায় সামরিক পর্যায়ের আলোচনায় বসতে সম্মত হয়েছে ভারত-চীন। শুক্রবার এক বৈঠকে লাদাখ সীমান্তে লাইন অব একচুয়াল কন্ট্রোল (এলএসি)-বরাবর বিরোধপূর্ণ এলাকাগুলোর সমস্যা সমাধানে দুই দেশের মধ্যে এ সিদ্ধান্ত হয়। খবর-এনডিটিভি।

ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, সীমান্ত বিষয়ক পরামর্শ ও সমন্বয় এর ওয়ার্কিং মেকানিজম (ডব্লিউএমসিসি)- এর এক ভার্চুয়াল বৈঠকে সেনা প্রত্যাহারের জন্য এবং পারস্পরিক গ্রহণযোগ্য সমাধানে পৌঁছানোর জন্য দুই দেশের মধ্যে আলোচনা বজায় রাখার সিদ্ধান্ত হয়।

তথ্য মতে, লাইন অব একচুয়াল কন্ট্রোল (এলএসি)-এর এই এলাকাগুলোতে দুই দেশের প্রায় ৫০ থেকে ৬০ হাজার সেনা মোতায়েন রয়েছে। আলোচনা শেষে এক বিবৃতিতে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় বলেছে, পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (এলএসি)-এর পাশের বাকী ইস্যুগুলির প্রাথমিক সমাধানের প্রয়োজনীয়তার বিষয়ে উভয় পক্ষই একমত হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ২০২০ সালের সেপ্টেম্বরে দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যে সমঝোতা হয়েছিল সে বিষয়টি বিবেচনায় রেখে সব সমস্যা সমাধানের চেষ্টা করা হবে বলে উভয় পক্ষই একমত হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris