শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

ঈশ্বরদীতে ইউনিয়ন আ’লীগ নেতার নৌকা বিরোধী বক্তব্য ভাইরাল!

Paris
Update : রবিবার, ২৭ জুন, ২০২১

ঈশ্বরদী সংবাদদাতা : ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জমসেদ আলী সরকারের নৌকা বিরোধী বক্তব্য ভাইরাল হয়ে পড়েছে। চলতি মাসের ২৪ জুন আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভায় সভাপতি জমসেদ আলী সরকার বলেন, “আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণতুল প্রার্থীদের মতামত উপেক্ষা করে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের মনোনয়ন দেওয়া হয়, তাহলে আমরা বসে-বসে আঙ্গুল চুষবো না, প্রয়োজনে পাবনা পৌর সভার মতো নৌকার বিরুদ্ধে স্বতন্ত্রপ্রার্থীর পক্ষে নির্বাচন করবো”।

এই বক্তব্যটি সাঁড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম নাইম তাঁর ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন। এরপর এটিতে ঈশ^রদীতে ভাইরাল হয়ে যায়। দলের মধ্যে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে। বিষয়টি স্থানীয় আওয়ামীলীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামীলীগ, জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রেীয় আওয়ামীলীগসহ আওয়ামীলীগের স্থানীয় সংসদ সদস্য, মেয়র ও উপজেলা পরিষদ চেয়ারম্যানকে লিখিতভাবে জানানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে দাবী করেছেন সাঁড়া আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতা।

সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ইকলুছুর রহমান বাবু জানান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হয়েও জমসেদ আলী সরকার, সাধারণ সম্পাদক সাজেদুল করিম সাধু, সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক রানা সরদারসহ বেশ কিছু শীর্ষ নেতা বিগত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে স্বতন্ত্রপ্রার্থীর আনারস প্রতিকে নির্বাচন করেছিলেন। আগামীতে যে তাঁরা নৌকার বিপক্ষে কাজ করবে না তার কি নিশ্চয়তা আছে।

আর প্রতিষ্ঠা বার্ষিকীতে সভাপতির বক্তব্যই প্রমান হচ্ছে আগামী নির্বাচনেও তাঁরা নৌকার বিপক্ষে নির্বাচন করার জন্য প্রস্থত হচ্ছেন। সভাপতি বর্তমান চেয়ারম্যান ইমদাদুল হক রানা সরদারের পক্ষে কাজ করতেই সভাপতি এই ধরণের উসকানিমুলক বক্তব্য দিয়ে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন বলে অভিযোগ করেন বাবু। সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশি আব্দুর রশিদ জানান, প্রতিষ্ঠা বার্ষিকীতে দলের সভাপতি জমসেদ আলী সরকারের বক্তব্যটি সংগঠন বিরোধী ও নৌকার বিরুদ্ধে উসকানিমুলক।

যা আগামীতে আওয়ামীলীগের রাজনীতিতে নবীনদের মধ্যে বিরুপ প্রভাব ফেলবে। বিষয়টি ফেসবুকেও তিনি দেখেন। বিষয়টি লিখিতভাবে দলীয় হাইকমান্ডদের জানানোর প্রক্রিয়া চলছে বলেও জানান আব্দুর রশিদ। প্রতিষ্ঠা বার্ষিকীর সভা পরিচালনাকারী সাঁড়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাজেদুল করিম সাধু জানান, সভাপতি কেনো এই ধরণের বক্তব্য দিলেন তা আমার জানা নেই। তবে সভাপতির সঙ্গে কথা বলে বিষয়টি জানার চেষ্টা করবেন বলে দাবী করেন সাধু।

সাঁড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম নাইম জানান, প্রতিষ্ঠাবার্ষিকীতে সভাপতি যে বক্তব্য দিয়েছেন তা প্রচার করতেই ফেসবুকে পোস্ট করা হয়েছে। সাঁড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জমসেদ আলী সরকার জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় নৌকা প্রতিক লাভের চেষ্টা করছেন। কিন্তু স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কোনরুপ আলোচনা বা যোগাযোগ করছে না। এই কারণে তিনি রাগ ও অভিমান করে বলেছেন বলে স্বীকার করেন।

তবে তিনি নৌকার বিরুদ্ধে দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে কখনই কাজ করেননি বলেও দাবী করেছেন। এ বিষয়ে জানতে ঈশ^রদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ নায়েব আলী বিশ^াস জানান, এই ধরণের বক্তব্য দলের জন্য খুবই ক্ষতিকর ও দুঃখজনক। কেন্দ্র যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই কাজ করা দলের নেতাকর্মীদের নৈতিক দায়িত্ব।


আরোও অন্যান্য খবর
Paris