শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আন্তর্জাতিক ক্রিকেটে আমিরের ফেরা উচিত’

Paris
Update : মঙ্গলবার, ২২ জুন, ২০২১

এফএনএস : দলের প্রয়োজনে অবসর ভেঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের ফেরা উচিত বলে মনে করেন দেশটির সাবেক অল-রাউন্ডার আজহার মাহমুদ। ২০২০ সালের শেষের দিকে টিম ম্যানেজমেন্টের সাথে দ্বন্দ্বের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন আমির। তবে নিয়মিত ঘরোয়া আসর ও অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে যাচ্ছেন। অবসর ঘোষণা করলেও বল হাতে এখনো দুর্দান্ত আমির। তাই তাকে জাতীয় দলে দেখতে চান আজহার।

পাকিস্তানের সংবাদমাধ্যমকে আমির বলেন, ‘আমিরের দক্ষতা নিয়ে কোনো প্রশ্ন নেই। সে দারুন এক পেসার। বিশ্বজুড়ে ঘরোয়া লিগগুলোতে খেলছে, পারফর্ম করছে। তাই দ্রুত সিদ্ধান্ত বদলে ওর পাকিস্তানের প্রয়োজনে জাতীয় দলে ফেরা উচিত।’ ম্যাচ ফিক্সিয়ের কারণে ২০১০ সালে আমিরকে সবধরনের ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি। ২০১৬ সালে সেই নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ক্রিকেটে ফিরেন আমির। ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে শিরোপা এনে দিতে প্রধান ভূমিকা রাখেন।

এরপরে জাতীয় দলের কোচ মিসবাহ উল হকের সঙ্গে তার দ্বন্দ্বের সৃষ্টি হয়। আজহার আরও বলেন, ‘নিষেধাজ্ঞা থেকে ফিরেও আমির বল হাতে ভয়ংকর ছিল। তাই আমিরের পারফরমেন্সের কথা বিবেচনা করে, সব ঝামেলা মিটিয়ে দ্রুতই তাকে দলে নেয়া উচিত। এজন্য দুই পক্ষকেই একসাথে বসতে হবে এবং কথা বলতে হবে। তাহলেই বিষয়টি সমাধানে আসবে। দলের প্রয়োজনে আমিরের উচিত কিছু বিষয়ে ছাড় দেওয়া।’


আরোও অন্যান্য খবর
Paris