বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

নারায়ণগঞ্জে গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ১১

Paris
Update : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

এফএনএস : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় তল্লার বিস্ফোরিত সেই মসজিদের পাশে একটি তিনতলা ভবনে গ্যাস লাইন বিস্ফোরণে উড়ে গেছে ভবনের দেয়ালসহ আসবাবপত্র। বিস্ফোরণের বিকট শব্দে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তল্লা মসজিদে বিস্ফোরণে ৩৪ জন নিহতের ঘটনার পর একই এলাকায় আবারো গ্যাস লাইনের বিস্ফোরণ নিয়ে জনমনে নানান প্রশ্ন দেখা দিয়েছে। বিস্ফোরণে দুটি পরিবারের নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ হয়েছে। তাদের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়েছে।

গতকাল শুক্রবার ভোরে ফতুল্লার তল্লা জামাইবাজার এলাকায় মফিজুল ইসলামের তিনতলা বাড়ির ৩য় তলায় এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেন, হাবিবুর রহমান (৫৬), তার স্ত্রী আলেয়া বেগম (৪২), ছেলে লিমন (২০), মেয়ে সাথী (২৫), মিম আক্তার (২২), তার তিন মাসের শিশু ফাহাদ, নিরাহার (৫৫), তার স্ত্রী শান্তা বেগম (৪০), ছেলে সামিউল (২৬), তার স্ত্রী মনোয়ারা আক্তার (১৬)। এদের মধ্যে লিমন, সাথী, মীম, মাহিরা ও আলেয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, তল্লা এলাকায় মফিজুলের বাড়ির তৃতীয় তলায় গার্মেন্টস শ্রমিকদের দু’টি পরিবার বসবাস করেন।

রাতে একটি পরিবারের লোকজন চুলার বার্নার বন্ধ না করেই ঘুমিয়ে পড়েন। এতে চুলা থেকে গ্যাস বের হয়ে রান্নাঘরসহ অন্যান্য ঘরে জমাট বেধে থাকে। তিনি আরো বলেন, এরপর সকালে রান্নার জন্য চুলায় আগুন জ¦ালাতেই গ্যাসের বিস্ফোরণ ঘটে। তখন তিন মাস বয়সের একটি শিশুসহ ১১ জন আগুনে দগ্ধ হয়। তাদের মধ্যে শিশুসহ পাঁচজনকে গুরুতর অবস্থায় ঢামেক হাসপাতালে পাঠানো হয় এবং ছয়জনকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ছাড়া বিস্ফোরণে উড়ে গেছে ভবনের দেয়ালসহ আসবাবপত্র। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, ফতুল্লা মসজিদের বিস্ফোরণে ৩৪ জন মুসল্লি নিহত হওয়ার ঘটনাস্থলের কিছু দূরে মফিজুলের বাড়ির তৃতীয় তলায় গার্মেন্টস শ্রমিক ২টি পরিবার বসবাস করতেন। রাতে একটি পরিবারের লোকজন চুলার বার্নার বন্ধ না করেই ঘুমিয়ে পড়েন। এতে চুলা থেকে গ্যাস বের হয়ে রান্নাঘরসহ অন্যান্য ঘরে ছড়িয়ে জমাট বেঁধে থাকে। ভোরে রান্নার জন্য চুলায় আগুন জ¦ালাতেই গ্যাসের বিস্ফোরণ ঘটে। এ সময় কয়েকটি দেয়াল উড়ে যায়।


আরোও অন্যান্য খবর
Paris