শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভাষা সৈনিক আবুল হোসেনের ইন্তেকাল

Paris
Update : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার : গতকাল বুধবার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতলে শেষ নিঃশ^াস ত্যাগ করেন বিশিষ্ট ভাষাসৈনিক আবুল হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। ১৫ দিন থেকে ভাষাসৈনিক আবুল হোসেন শারীরিকভাবে অসুস্থ ছিলেন। বাসাতেই চিকিৎসাধীন ছিলেন। গতকাল বুধবার সকালে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত ৯ ফেব্রুয়ারি তাকে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়। ভাষাসৈনিক আবুল হোসেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ছিলেন। মরহুম আবুল হোসেনের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। স্ত্রী আগে মারা যান।

মেয়রের শোক
প্রেস বিজ্ঞপ্তি : ভাষা সৈনিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র খায়রুজ্জামান লিটন। গতকাল বুধবার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র। শোক বার্তায় মেয়র মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তাঁর শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। শোক বার্তায় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আবুল হোসেন যে অবদান রেখেছেন, জাতি তা চিরকাল গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

মহানগর আ’লীগ
প্রেস বিজ্ঞপ্তি : ভাষা সৈনিক আবুল হোসেন ইন্তেকালে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন এবং বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রেসক্লাবের শোক
প্রেস বিজ্ঞপ্তি : বিশিষ্ট ভাষাসৈনিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। বুধবার বিকেল সাড়ে ৫টায় রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা যুক্ত বিবৃতিতে এ শোক প্রকাশ করা হয়। বিবৃতিতে প্রেসক্লাব নেতৃদ্বয় বলেন, ভাষা আন্দোলন পৃথিবীর ইতিহাসে এক স্মরণীয় অধ্যায়। সেই ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আবুল হোসেন যে অবদান রেখেছেন, জাতি তা চিরকাল গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে। তার মৃত্যুতে জাতি আরেকজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। জাতির সূর্যসন্তানকে হারানোর এ ক্ষতি পূরণ হবার নয় বলেও বিবৃতিতে উল্লেখ করেন তারা।

ছাত্রলীগ
প্রেস বিজ্ঞপ্তি : ভাষা সৈনিক আবুল হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। তাঁর মৃত্যুতে বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগরের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


আরোও অন্যান্য খবর
Paris