শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইপিএলের প্রস্তুতি শুরু করেছেন সাকিব

Paris
Update : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

এফএনএস : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কয়েকজন পরিচালককে নিয়ে ক্ষোভ প্রকাশের পর বিভিন্ন আলোচনা-সমালোচনার মধ্যেই ক্রিকেটে ফেরার লক্ষ্য নিয়ে বুধবার থেকে অনুশীলন শুরু করেছেন দেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। কুচকির ইনজুরির কারণে বেশ কিছুদিন ধরেই ক্রিকেট থেকে দূরে রয়েছেন সাকিব। তাই দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজে খেলতে পারেননি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার জন্য অনুশীলন শুরু করেছেন সাকিব। আগামী ৯ এপ্রিল থেকে আইপিএলের ১৪তম আসর শুরু হবে।

১১ এপ্রিল প্রথম মাঠে নামবে সাকিবের দল কলকাতা। কলকাতার প্রথম ম্যাচে প্রতিপক্ষ সানরাইজার্স হায়দারাবাদ। গতকাল সকালে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেটে আসেন সাকিব। দুই ঘন্টা অনুশীলনে জিমসহ ব্যাটিং-বোলিং করেন। গতকালকের দিনটি সাকিবের জন্য ছিলো বিশেষ একটি দিন। কারণ ৩৪তম জন্মদিন উদযাপন করছেন তিনি। তবে জন্মদিনের পার্টির চেয়ে সাকিবের কাছে অনুশীলন বেশি অগ্রাধিকার পেয়েছে। টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে, আইপিএলে খেলার মাধ্যমে নিজেকে আরও ভালোভাবে তৈরি করার লক্ষ্যের কথা জানিয়ে বিসিবির কাছে আবেদন করেছিলেন সাকিব।

আইপিএল চলাকালীন শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজের সূচি থাকায়, আইপিএল খেললে, টেস্ট সিরিজটি মিস হবে তার। আইপিএল খেলার অনুমতি ইতোমধ্যে পেয়েছেন তিনি। তবে ক্রিকেট অপারেশন্স প্রধান আকরাম খান বলেছেন, টেস্ট ক্রিকেট খেলতে চান না সাকিব। এতে পরিস্থিতি ঘোলাটে হয়ে পড়ে। আকরামের ওমন বক্তব্যে পর সাকিবের সমালোচনা করেছেন ক্রিকেট ভক্ত ও বিশেষজ্ঞরা। তবে সাকিব জানিয়েছেন, তিনি কখনোই বলেননি যে, টেস্ট খেলতে চান না। তিনি বলেছেন, টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতি নিতেই আইপিএল খেলতে চান সাকিব।

ফেসবুকে একটি লাইভ শোতে সাকিব বলেন, সম্ভবত আকরাম খান ভালোভাবে চিঠিটি পড়েননি। না পড়েই এমন মন্তব্যে তার সুনাম ক্ষুন্ন হয়েছে। তিনি আরো একজন বিসিবি পরিচালকের কার্যকলাপ নিয়েও প্রশ্ন তুলেছেন। বর্তমান পরিস্থিতিতে প্রেক্ষিতে আকরাম বলেন, সাকিব যদি শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে চান, তবে তার আইপিএলের অনুমতিপত্র পুনঃবিবেচনা করা হবে। পরিস্থিতি ধীরে ধীরে উত্তপ্ত হয়ে উঠায়, মঙ্গলবার ভোরে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেন সাকিব। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে সাকিব দেখা করবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু তা এখন পর্যন্ত হয়নি।


আরোও অন্যান্য খবর
Paris