মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র কাতারের আমির আসছেন আজ, সম্ভাবনা কাজে লাগিয়ে মধ্যপ্রাচ্যের বাজার দখলের সুযোগ বালিশকাণ্ডের সেই প্রতিষ্ঠান নির্মাণ করছে রাবির হল, অনিয়মের অভিযোগে দুদকের হানা/৩

১১তম গ্রেডে বেতন পাবেন ইবতেদায়ির প্রধান শিক্ষকরা

Paris
Update : বুধবার, ২৪ মার্চ, ২০২১

এফএনএস : সংশোধিত এমপিও নীতিমালা অনুসারে ১১তম গ্রেডে বেতন পাবেন ইবতেদায়ি মাদরাসার প্রধান শিক্ষকরা। এ বিষয়ে আগামী এপ্রিল মাস থেকে অনলাইনে আবেদন নেয়ার পরিকল্পনা হাতে নিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। ইতোমধ্যে এসব শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। আগামী মাস থেকে আবেদন গ্রহণ করে শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেয়ার পরিকল্পনা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। ইবতেদায়ি মাদরাসার প্রধানরা সংশোধিত এমপিও নীতিমালা অনুসারে বর্ধিত গ্রেডে বেতন পাচ্ছেন না। নীতিমালায় ১১তম গ্রেডে বেতনের কথা বলা হলেও ১৫ গ্রেডে বেতন পেয়ে তারা বঞ্চিত হচ্ছেন। আড়াই বছর আগে জারি হওয়া এমপিও নীতিমালায় তাদের ১১তম গ্রেডে বেতন দেয়ার নির্দেশনা দেয়া হয়। নীতিমালা অনুসারে, ১১তম গ্রেডে বেতন পাবেন ইবতেদায়ির প্রধান শিক্ষকরাশিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেয়ার আদেশ জারি হয় এক বছর আগে।

তবুও তা বাস্তবায়িত হয়নি। পরে মাদরাসার এমপিও নীতিমালা সংশোধন করা হয়। গত ২৩ নভেম্বর মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা জারি করে শিক্ষা মন্ত্রণালয়। এরপরও ইবতেদায়ি প্রধানদের বেতন জটিলতা নিরসন হচ্ছিল না। গত ২৪ ফেব্রুয়ারি ইবতেদায়ি প্রধানদের ১১তম গ্রেডে বেতন দিতে ফের আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের জারি করা আদেশে বলা হয়েছে, মাদরাসার ইবতেদায়ি প্রধানদের ১৫ গ্রেডের পরিবর্তে ১১ গ্রেডে এমপিও দেয়ার বিষয়ে মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা অনুসারে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


আরোও অন্যান্য খবর
Paris