শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
ক্যানসারে আক্রান্ত হতদরিদ্র কৃষক আবুল কালামকে বাঁচাতে সাহায্যের আবেদন তানোর উপজেলা নির্বাচনে চ্যালেঞ্জের মুখে ময়না রাজশাহী নগরীতে গাঁজা, ফেন্সিডিল ও ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার ৪ রাজশাহী চিনিকলের ঘটনা তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ, বরখাস্ত ৩ পেলে-ম্যারাডোনাকে পেছনে ফেলে সেরা মেসি ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে মিয়ানমারের সামরিক জান্তা : জাতিসংঘ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ নাটোরে ডেকে নিয়ে স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ বন্ধু আটক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীকে স্বাগত জানালেন ভুটানের প্রধানমন্ত্রী রাজশাহী এডিটরস ফোরামের সভা অনুষ্ঠিত

স্মিথের দলের লজ্জার রেকর্ড

Paris
Update : সোমবার, ২২ মার্চ, ২০২১

এফএনএস : শেফিল্ড শিল্ডে চরম ব্যাটিং বিপর্যয় দেখিয়েছে নিউ সাউথ ওয়েলস। তাসমানিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে মাত্র ৩২ রানেই গুটিয়ে গেল স্টিভ স্মিথ, নাথান লিঁও এবং মিচেল স্টার্কদের রাজ্য দল। অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন স্কোর। রোববার হোবার্টে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় স্মিথদের দল। যদিও এই ম্যাচে খেলছেন না স্মিথ। খেলছেন স্টার্ক এবং লিঁও। অসি পেসার তিন উইকেট নিলেও খুব একটা ভালো করতে পারেনি তাঁর দল।

টিম পেইনের ৮৭ রান এবং ম্যাথু ওয়েডের ৫৭ রানের ওপর ভর করে প্রথম ইনিংসে ৩৩৩ রান তোলে তাসমানিয়া। ৫৪ রান করেন জ্যাকসন বার্ড। কিন্তু দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে নিউ সাউথ ওয়েলস। স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই প্যাভিলিয়নে ফিরে যান তিন ব্যাটসম্যান। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেননি স্টার্করা। একের পর এক উইকেট পড়তে থাকে। চোটের জন্য ব্যাট করতে পারেননি শন অ্যাবট।

এর ফলে ১৯.৩ ওভারে মাত্র ৩২ রানেই শেষ হয়ে যায় নিউ সাউথ ওয়েলসের ইনিংস। ১০ ওভারে ১৮ রান দিয়ে সাত উইকেট নেন তাসমানিয়ার বার্ড। এই ব্যাটিং বিপর্যয়ের কারণে নিউ সাউথ ওয়েলসকে একাধিক লজ্জার রেকর্ড বয়ে বেড়াতে হবে। শেফিল্ড শিল্ডের ইতিহাসে এটাই চতুর্থ সর্বনিম্ন স্কোর। নিউ সাউথ ওয়েলসের ইতিহাসে তা সর্বনিম্ন রান।

অবশ্য শেফিল্ড শিল্ডে সর্বনিম্ন স্কোরের তালিকায় যে তিনটি ইনিংস আছে, তার প্রত্যেকটির ক্ষেত্রে বল ছিল নিউ সাউথ ওয়েলসের হাতে। অবশ্য এবার নিজেদেরই লজ্জার মুখে পড়তে হয়েছে। অবশ্য নিউ সাউথ ওয়েলসকে ফলোঅন করাননি তাসমানিয়ার অধিনায়ক ওয়েড। ৩০১ রানে এগিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাটিং করতে নেমেছে তাসমানিয়া।


আরোও অন্যান্য খবর
Paris