শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩

Paris
Update : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

এফএনএস : দলীয় কোন্দলের জের ধরে বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের দুই পক্ষের সংঘর্ষে তিনজন আহত হয়েছেন। গতকাল বুধবার দুপুরে শহরের টেম্পল সড়কে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগ শহর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে। পুলিশ ও দলীয় একাধিক সূত্র জানান, শস্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নিয়ে শহর স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সভাপতি মশিউর রহমান মন্টি ও সাধারণ সম্পাদক লিটন শেখ তাদের সংগঠনের কর্মীদের নিয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ব্যানার টানিয়ে সভা করছিলেন।

বেলা ১২টায় শুরু হওয়া সভায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহীন উপস্থিত ছিলেন। সভা একঘণ্টা চলার পর শহর স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের সভাপতি নাসিমুল বারী নাসিম ও তার নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে উপস্থিত হয়। এ সময় নাসিম দাবি করেন পূর্ব কোনো কর্মসূচি ছাড়া সভা হচ্ছে এবং তাদেরকে জানানো হয়নি। এনিয়ে প্রথমে দুইপক্ষর মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে শহর স্বেচ্ছাসেবক লীগ (উত্তর) যুগ্ম-সাধারণ সম্পাদক আবু বক্কর সোহান, অর্থ বিষয়ক সম্পাদক এনামুল ও ৬ নম্বর ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক সোহেল আহত হন।বগুড়া শহর স্বেচ্ছাসেবক লীগ (উত্তর) সভাপতি মশিউর রহমান মন্টি ও সাধারণ সম্পাদক লিটন শেখ জানান, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী বেলা ১২টায় দলীয় কার্যালয়ে সভা চলছিলো। এই সভায় সংগঠনের জেলা সভাপতি উপস্থিত ছিলেন। এ সময় দক্ষিণের সভাপতি নাসিমের নেতৃত্বে একটি দল অতর্কিত ভাবে আওয়ামী লীগ কার্যালয়ে প্রবেশ করে এবং দলীয় ব্যানার ছিঁড়ে ফেলে দিয়ে তাদের লোকজনের উপর হামলা চালায়।

এদিকে শহর স্বেচ্ছাসেবক লীগ (দক্ষিণ) সভাপতি নাসিমুল বারী নাসিম জানান, দুপুরে দলীয় কার্যালয়ে শহর শাখার পূর্বনির্ধারিত বর্ধিত সভার আয়োজন করা হয়। কিন্তু কোনো কিছু না জানিয়ে সংগঠনের জেলা সভাপতি সাজেদুর রহমান শাহীন উত্তরের নেতাকর্মীদের নিয়ে নির্ধারিত সময়ের আগেই সভা শুরু করেন। তিনি দাবি করেন শহর স্বেচ্ছাসেবক লীগের উত্তর ও দক্ষিণ করে দুটি কমিটি করা হয়েছে যা সংগঠনের নিয়ম বহির্ভূত। জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহীন বলেন, শহর স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সভা চলছিল।

এ সময় শহর স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের সভাপতি নাসিমুল বারী নাসিম তার লোকজন নিয়ে সভায় প্রবেশ করে হট্টগোল সৃষ্টি করেন। একপর্যায়ে মারপিটে শহর স্বেচ্ছাসেবক লীগ উত্তরের তিন জন আহত হন। এ ঘটনার সাথে জড়িতদের সকলকে বহিস্করের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে বলেও জানান তিনি। বগুড়া সদর ফাঁড়ির এসআই খোরশেদ আলম রবি বলেন, আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শহর স্বেচ্ছাসেবক লীগের উত্তর ও দক্ষিণের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের খবর পেয়ে সেখানে পুলিশ যায়। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris