শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

একযুগে পদার্পণে দৈনিক আমাদের রাজশাহী’র ভিন্ন আয়োজন

Paris
Update : সোমবার, ১ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : দৈনিক আমাদের রাজশাহী পত্রিকাটি যাত্রা শুরু করে ২০১০ সালের ২৩ ফেব্রুয়ারি। সে হিসেবে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বহুল প্রচারিত ও পাঠকনন্দিত এই পত্রিকাটি এগারো বছর অতিক্রম করে একযুগের মাইলফলক স্পর্শ করলো। রঙিন কলেবরে এগিয়ে যাচ্ছে দৈনিক আমাদের রাজশাহী। বস্তুনিষ্ঠ আর যুগোপযোগী সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে একযুগের যাত্রাপথ স্পর্শ করলো দৈনিক আমাদের রাজশাহী।

এগারো বছর পূর্তি আর একযুগে পদার্পণ উপলক্ষ্যে গতকাল রোববার রাজশাহী শাহ্মখদুম বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে ফুলেল শুভেচ্ছা জানান বাগমারা আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এবং পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট সাংবাদিক আফজাল হোসেন। মন্ত্রী মহোদয়কে পত্রিকার সম্পাদক গতকালের আমাদের রাজশাহী পত্রিকাটি হাত তুলে দেন। ভিআইপি লাউঞ্জে ফটোসেশন শেষে স্বল্প পরিসরের আলাপচারিতায় মন্ত্রী মহোদয় আমাদের রাজশাহী পত্রিকাটির এপিট-ওপিট চোখ বুলিয়ে পত্রিকার ভূয়ষি প্রশংসা করেন। পত্রিকার চমৎকার কালার কম্বিনেশন আর সংবাদ প্রকাশের যুগোপযোগী ধারাবাহিকতায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। স্বচ্ছতা আর বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে তিনি পত্রিকার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

পত্রিকার একযুগ পদার্পণ উপলক্ষে গতকাল রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা জানান পত্রিকার সম্পাদক ও প্রকাশক আফজাল হোসেন। মেয়রের দপ্তরে পূর্ব থেকেই উপস্থিত থাকা আরইউজে (রাজশাহী সাংবাদিক ইউনিয়নের) সভাপতি রফিকুল ইসলাম ও সেক্রেটারি তানজিমুল হক দৈনিক আমাদের রাজশাহী পত্রিকা পরিবারের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, স্টাফ রিপোর্টার রানা, ফটো সাংবাদিক আসাদ, অফিস ব্যবস্থাপক ও বিজ্ঞাপন প্রধান সোহাগ হোসেন, পবা প্রতিনিধি ইউসুফ, মাসুদসহ অফিসের অন্যান্য স্টাফগণ। এ সময় মেয়র লিটন পত্রিকার সম্পাদককে ধন্যবাদ জানানোর পাশাপাশি স্থানীয় পত্রিকার গুরুত্ব ও প্রয়োজনীয়তার বিষয়টি তুলে ধরেন।

তিনি বলেন, স্থানীয়ভাবে প্রকাশিত পত্রিকাগুলো যেহেতু প্রায় সমস্ত জেলার গুরুত্বপূর্ণ সংবাদগুলো প্রকাশ করে তাই এর গুরুত্ব সকলের কাছেই পর্যাপ্ত। তাছাড়া জাতীয় পত্রিকাগুলো যেহেতু সমস্ত দেশের গুরুত্বপূর্ণ ঘটনাগুলো প্রতিবেদন আকারে প্রকাশ করে তাই তারা চাইলেও জায়গার অভাবে জেলাভিত্তিক প্রতিটি সংবাদ প্রকাশ করতে পারে না। যার কারণে স্থানীয় পত্রিকাগুলো সকলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্থানীয় পত্রিকাগুলো মহানগরের নানাবিধ সমস্যাগুলোকে তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন বলে এর গুরুত্ব পাঠক থেকে শুরু করে সংশ্লিষ্ট কর্তাদের কাছেও গুরুত্বপূর্ণ। এক কথায় স্থানীয় তথ্যভান্ডার হিসেবে লোকাল পত্রিকাগুলো যথেষ্ট দায়িত্ব পালন করে। তিনি আরো বলেন, বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সাংবাদিকদের লেখনির মাধ্যমে তুলে ধরার বিষয়টি তাদরে দায়িত্ব ও কর্তব্য বলেই আমি মনে করি।

ফুলেল শুভেচ্ছা দিতে গেলে ডিআইজি আব্দুল বাতেন বলেন, স্থানীয় পত্রিকাগুলো প্রশাসনের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি লোকাল পত্রিকাগুলোকে তথ্য ভান্ডার হিসেবেও আখ্যায়িত করেন। তিনি আরো বলেন, অপরাধমূলক কর্মকান্ড ও অবরাধ প্রবণতা ধাঁচের বেআইনী ঘটনাগুলো বস্তুনিষ্ঠভাবে পত্রিকায় প্রকাশিত হলে সেটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ বলেই বিবেচিত হয়। তিনি চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার একটি উদাহরণ দিয়ে স্থানীয় পত্রিকার গুরুত্ব তুলে ধরেন। তিঁনি আরো বলেন, স্থানীয় পত্রিকাগুলো প্রশাসনের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই ডিআইজি কার্যালয়ে প্রাত্যহিক ভিত্তিতে নেয়া হয়। ডিআইজি মহোদয় দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি পত্রিকার উত্তরোত্তর উন্নতীকামনা করেন।

শুভেচ্ছা বিনিময়ের ধারাবাহিকতায় পত্রিকার সম্পাদক আফজাল হোসেন পত্রিকা পরিবারের স্টাফদের নিয়ে ফুলেল শুভেচ্ছা দিতে যান এসপি এবিএম মাসুদ হোসেন মহোদয়ের দপ্তরে। তিনি পত্রিকার পক্ষে থেকে দেওয়া ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন। এবং পত্রিকার উত্তরোত্তর উন্নতী কামনা করেন। তিনি বলেন, দৈনিক আমাদের রাজশাহী পত্রিকাটি আমিসহ আমার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিরাও নিয়মিত পড়েন। চমৎকার ও পরিচ্ছন্ন ছাপা আর মানসম্পন্ন প্রতিবেদনের জন্য তিনি পত্রিকার ভূয়সী প্রশংসা করেন। দৈনিক আমাদের রাজশাহীর পথচলা যেনো আরো বেশি মসৃণ হয় সেটিও কামনা করেন এসপি মহোদয়।

বিভিন্ন স্তরে শুভেচ্ছা বিনিময়কালে উপস্থিত ছিলেন, পত্রিকার বার্তা সম্পাদক জিয়াউল হক জিয়া, স্টাফ রিপোর্টার রানা, ফটো সাংবাদিক আসাদ, সৌরভ, অফিস ব্যবস্থাপক ও বিজ্ঞাপন প্রধান সোহাগ হোসেন, স্টাফ রিপোর্টার রুবেল সরকার, পবা প্রতিনিধি ইউসুফ চৌধূরি, অনলাইন ভার্সনের অপারেটর সুব্রত ও মাসুদসহ অন্যান্য স্টাফগণ।

করোনাভাইরাসের প্রাদুর্ভাগ এখানো চলমান থাকার প্রেক্ষিতে সকলের সুরক্ষা বিবেচনায় পত্রিকার সম্পাদক আফজাল হোসেন ১১বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটি ঘরোয়াভাবে পালন করার পাশাপাশি কিছুটা ভিন্নমাত্রার আলোকে পত্রিকার একযুগে পদার্পণ উপলক্ষে ভিন্ন আয়োজন করেন। স্বাস্থ্যগত বিষয়টিকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে করোনাকালীন সময়ে জনসমাগম না ঘটিয়ে সম্পাদক আফজাল হোসেন নেতৃত্বে সম্মানীত ব্যক্তিদের দ্বারে দ্বারে গিয়ে পত্রিকার যুগপূর্তির শুভেচ্ছা পৌঁছে দেয়া হচ্ছে পত্রিকা পরিবারের পক্ষ থেকে। সবাই একত্রিত না হয়ে জনসমাগম না ঘটিয়ে করোনকালীন সময়ে এই ধরনের আয়োজন ও দায়িত্ববোধের ভূয়সী প্রশংসা করেন অনেকেই।


আরোও অন্যান্য খবর
Paris