শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

তাহেরপুরে আ’লীগের হ্যাট্রিক বিজয় ফুলেল শুভেচ্ছায় সিক্ত মেয়র কালাম

Paris
Update : সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১

মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারার তাহেরপুর পৌরসভায় টানা তিন বারের মতো আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ নির্বাচিত হয়েছে। এই বিজয়ের মধ্যে দিয়ে উন্নয়নের দ্বার উন্মচিত হলো তাহেরপুর পৌরসভা জুড়ে। আবুল কালাম আজাদ নির্বাচিত হওয়ায় বাগমারা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়েছে। কোনো রকম বিশৃংখলা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে তাহেরপুর পৌরসভার নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ বিপুল ভোটে বিজয়ী হয়েছে। ফলাফল প্রকাশের পর নব-নির্বাচিত মেয়র আবুল কালাম আজাদ সৌজন্য সাক্ষাত করতে যান রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের বাসায়।

সেখানে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি মেয়র আবুল কালাম আজাদকে ফুলেল শুভেচ্ছা জানান। সেই সাথে উপজেলা আওয়ামী লীগ ও অংগসহযোগী সংগঠন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ সর্বস্তরের নেতৃবৃন্দের ফুরেল শুভেচ্ছা সিক্ত হন তিনি। এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বাক্কার মৃধা মুনসুরসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গতকাল রোববার চতুর্থ ধাপে তাহেরপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ ১০ হাজার ৮৩৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির আবু নঈম শামসুর রহমান মিন্টু পেয়েছেন ৯০৩ ভোট। আবুল কালাম আজাদ এ নিয়ে তিনবার মেয়র নির্বাচিত হয়ে হ্যাট্রিক করলেন। এর আগে গত ২০১০ ও ২০১৫ সালে মেয়র নির্বাচিত হন। সকাল ৮টা থেকে শুরু হয়ে চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। নির্বাচন উপলক্ষে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী তৎপর ছিল। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি চোখে পড়ে। বয়স্ক এবং প্রতিবন্ধীদেরও ভোটকেন্দ্রে দেখা যায়। অনেক বয়স্ক ভোটারদের স্বজনদের কাধে ভর করে কেন্দ্রে এসে ভোট দিয়েছেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং তাঁর সমর্থকেরা বিশ্বভালোবাসা দিবস উপলক্ষে ভোটারদের হাতে একটি করে লাল গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ভোটার ছাড়াও ভোটকেন্দ্রে যাওয়া লোকজন ও পর্যবেক্ষকদের হাতে ফুল দেওয়া হয় মেয়রের পক্ষে। সকাল থেকে বিএনপির মেয়র প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু তাঁর কিছু সমর্থকদের নিয়ে ভোটকেন্দ্র পরিদর্শন করেন। এর আগে তাহেরপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। অপর দিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ সকালে জামগ্রাম ভোটকেন্দ্রে ভোট দেন। ভোট চলাকালে সবগুলো কেন্দ্র পরিদর্শন করে কোনো অনিয়ম বা বিশৃংখলা চোখে পড়েনি। ভোটারেরা নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে গোপন কক্ষে গিয়ে ভোট দিতে দেখা যায়। পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ছিল ১৪৬১৯ জন।


আরোও অন্যান্য খবর
Paris