শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

Paris
Update : শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজশাহী মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে নগরীর মালোপাড়াস্থ্য বিএনপি কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিল, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিএনপি’র প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ সাতক্ষীরার ৩৪ জন, পাবনার ৪৭ জন নেতাকর্মীকে ষড়যন্ত্রমূলক ফরমায়েশি সাজা প্রদান এবং বিএনপি’র বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব সালাউদ্দিন আহম্মেদকে অযাচিতভাবে কারাগারে প্রেরণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করা হয়।

উপস্থিত জেলা ও মহানগর নেতৃবৃন্দও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসাথে মার্চ মাসের মধ্যেই এই সরাকরের পতনের জন্য কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলে বক্তব্যে উল্লেক করেন। এদিকে রাজশাহী জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেৃতৃবৃন্দ নগরীর অলোকার মোড় হতে একটি বিশাল মিছিল নিয়ে নগীরর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে মহানগর বিএনপি’র বিক্ষোভ সমাবেশে যোগ দেন। সমাবশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী এ্যাডভোকটে রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বিশেষ অতিথি অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা।


আরোও অন্যান্য খবর
Paris