বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

বাগমারার শ্রীপুরে মহিলা লীগের সম্মেলনে সভাপতি রোকেয়া, সম্পাদক নাহার

Paris
Update : শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১

মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারা উপজেলার ৬নং শ্রীপুর ইউনিয়ন মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন মহিলা লীগের সভাপতি রোকেয়া বেগমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুরুন নাহার লাভলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।
প্রধান অতিথির বক্তব্যে এমপি এনামুল হক বলেন, প্রতিটি নির্বাচনে মহিলা লীগের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

বর্তমান সময়ে পুরুষের সাথে মহিলারাও সমানভাবে অংশ নিচ্ছেন ভোট যুদ্ধে। এক সময়ের অশান্ত শ্রীপুর বর্তমানে মহিলা আওয়ামী লীগের উর্বরভূমিতে পরিনত হয়েছে। শক্তিশালী হয়েছে উঠেছে মহিলা লীগের সংগঠন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুরুষের পাশাপাশি মহিলাদের ভূমিকা রয়েছে ব্যাপক। তিনি আরো বলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। ঐক্যবদ্ধতাই পারে নৌকার বিজয় নিশ্চিত করতে। প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলা কমিটিতে মহিলাদের রাখা হচ্ছে। মহিলা আ’লীগের ইউনিয়ন ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে মহিলা লীগকে সুসংগঠিত করা হচ্ছে। মহিলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ।

দলের সার্থে মহিলা লীগের কমিটি ঘোষনা করতে হবে। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মকবুল হোসেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয় সম্পাদক আব্দুল জব্বার বিএসসি, কার্যকরী কমিটির সদস্য আকবর আলী, লোকমান আলী, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কহিনুর বানু, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, চেয়ারম্যান মবকুল হোসেন মৃধা, সাধারণ সম্পাদক প্রভাষক জিল্লুর রহমান, সহ-সভাপতি ইউসুফ আলী, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

প্রথম অধিবেশন শেষে সর্বসম্মতিক্রমে রোকেয়া বেগমকে সভাপতি, নুরুন নাহার লাভলীকে সাধারণ সম্পাদক, সহ-সভাপতি লাইলী, রহিমা বিবি, সাবিহা বিবি, যুগ্ম সাধারণ সম্পাদক হাছিনা বেগম এবং রোকেয়া বেগমকে সাংগঠনিক সম্পাদক করে শ্রীপুর ইউনিয়ন মহিলা লীগের ৭সদস্য বিশিষ্ট কমিটির ঘোষণা করা হয়েছে। উক্ত সম্মেলনে ইউনিয়ন এবং প্রতিটি ওয়ার্ড মহিলা লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris