শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শীতার্তদের পাশে এগিয়ে এলেন যারা

Paris
Update : রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

রাসিক মেয়র লিটন : রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহযোগিতায় ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে শাহ মখদুম কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উল্লেখ্য, অনুষ্ঠানে ৪৫০জন শীতার্তের প্রত্যেককে এটি করে কম্বল প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার মানুষের বিপদে-আপদে সব সময় পাশে আছে।

করোনাকালে দফায় দফায় খাদ্য, অর্থ সহ বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়েছে। শীতের প্রকোপ বাড়ার সাথে সাথে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। আগামীতেও এভাবে আমরা মানুষের পাশে থাকবো। ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। সঞ্চালনা করেন ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি। অনুষ্ঠানে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নাইমুল হুদা রানা, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, শাহ মখদুম কলেজের অধ্যক্ষ এস এম রেজাউল ইসলাম সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।-প্রেস বিজ্ঞপ্তি

এমপি আয়েন উদ্দিন : রাজশাহীর পবায় দুস্থ, অসহায় ও শীতার্তদের মাঝে কম্বল ও চাদর বিতরণ করা হয়েছে। শনিবার পবা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি থেকে এসব কম্বল ও চাদর বিতরণ করেন মাননীয় সংসদ সদস্য রাজশাহী-৩ (পবা-মোহনপুর) জনাব আয়েন উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী। আরও উপস্থিত ছিলেন পবা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী রেজাউল করিম, পবা উপজেলা মহিলা লীগ সভাপতি নারিফা বেগম, সাধারণ সম্পাদক আফরোজা বেগম, দর্শনপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম। এদিন উপজেলার বিভিন্ন এলাকার সাতশো’ দুস্থ, অসহায় ও শীতার্তদের মাঝে এসব কম্বল ও চাদর বিতরণ করা হয়।-পবা প্রতিনিধি

আসক ফাউন্ডেশন : আন্তর্জাতিক মানবাধিকার সংস্তা আইন সহায়তা কেন্দ্র (আসক)ফাউন্ডেশন উদ্যোগে রাজশাহী জেলা কমিটির আয়োজনে গতকাল শনিবার নগরীর রাইফেল ক্লাব চত্বরে শীতার্থদের মাঝে কম্বল বিতারণ আনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর জাতীয় পার্টির নেতা সালাউদ্দিন মিন্টু। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মাহবুর-উল-আলম বুলবুল, আসকের সিনিয় সহ-সভাপতি আলহাজ মোঃ সাইদুর রহমান।

আরও উপস্থিত ছিলেন আসকের কেন্দ্রীয় কমিটির অতিরিক্ত পরিচালক ও রাজশাহী জেলার সাধারণ সম্পাদক মোঃ আরিফুর ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহনা ও সম্রাট আলী, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, দপ্তর সম্পাদক সাদিয়া সাবা অর্চি, বিঞ্জান ও প্রয়ুক্তি বিয়ষক সম্পাদক ইঞ্জি. খাইরুল আলম, সহবিঞ্জান ও প্রয়ুক্তি বিয়ষক সম্পাদ মোঃ আতিকুল হক।অনুষ্ঠানে সভাপত্বিত করেন রাজশাহী চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক ও আসকের সভাপতি জিয়া উদ্দিন আহমেদ।-স্টাফ রিপোর্টার

আতাউর রহমান স্মৃতি পরিষদ : আগামী ২০ জানুয়ারি রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) প্রতিষ্ঠাতা উত্তরবঙ্গের শিক্ষা বিস্তারের অন্যতম অগ্রদূত জননেতা মাদার বখশ্ এর ৫৪তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সমাবেশ সফল করতে রাজশাহী নগরীতে গণসংযোগ, পথসভা, লিফলেট ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে দিনব্যাপী এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়।

লিফলেট বিতরণ কর্মসূচিতে রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য মো. শরিফ উদ্দীন, রাকিবুল হাসান শুভ, সাগর নোমানী, আরিফুল হকসহ আরো অনেকে অংশ নেন। এদিন নগরীর উপশহর নিউমার্কেট, দড়িখরবোনা, তেরখাদিয়া, বিলসিমলা, অলোকার মোড়সহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে গণসংযোগের মাধ্যমে লিফলেট বিতরণ ও পথসভা করা হয়।

পথসভায় সংগঠনের নেতারা দুর্নীতিবাজ-লুটেরাদের বিরুদ্ধে জনসাধারণকে সোচ্চার হওয়ার আহবান জানান। এদিকে শীতার্ত-অসহায়-দরিদ্র মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যহত রেখেছে সংগঠনটি। গতকাল শনিবারও রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের নেতৃবৃন্দ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। আগামী ২১ জানুয়ারি পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।-প্রেস বিজ্ঞপ্তি

সোনামসজিদ স্থলবন্দর : চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দরে শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার (১৬ জানুয়ারী) সকাল৷ থেকে দিনব্যাপী ১ হাজার ৫’শ শ্রমিকের মাঝে বন্দরের বেসরকারী ইজারাদার প্রতিষ্ঠান পানামা-সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপনায় এসব বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি। বিশেষ অতিথি ছিলেন, কাষ্টমস সুপার নাসির উদ্দিন, পানামার জেনারেল ম্যানেজার বেলাল হোসেন, ডেপুটি ম্যানেজার মাইনুল ইসলাম। শীতবস্ত্র হিসাবে প্রত্যেক শ্রমিকের হাতে একটি করে কম্বল তুলে দেয়া হয়।


আরোও অন্যান্য খবর
Paris