শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আওয়ামী লীগে সুযোগ সন্ধানীদের কোন স্থান নেই : তথ্যমন্ত্রী

Paris
Update : শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

এফএনএস : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আওয়ামী লীগকে খেটে খাওয়া মানুষের দল হিসাবে উল্লেখ করে বলেছেন, এ দলে সুযোগ সন্ধানীদের কোনো স্থান নেই। গতকাল শুক্রবার বিকালে কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি বলেন, যারা দলের জন্য নিবেদিত তাঁরাই আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে প্রাধান্য যেমনি পাবেন তেমনি দলীয়ভাবেও পদ পদবীতে স্থান পাবেন। ড. হাছান বলেন, এক শ্রেণীর লোক আওয়ামী লীগকে নিরাপদ স্থান হিসাবে ব্যবহার করতে দলে ঢুকে পড়ছে।

যারা অপকর্মে লিপ্ত, যারা অবৈধ আয়ের পথে রয়েছে, যারা অবৈধ আয়ের টাকা রক্ষা করতে মরিয়া, মূলত তারাই দলে অনুপ্রবেশকারী। তিনি বলেন, নৌকায় বেশী যাত্রী হলে ডুবে যাবার উপক্রম হয়, তাই আর কোন যাত্রীর দরকার নেই। কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তথ্য মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী কক্সবাজারসহ পুরো দেশের চেহারাটাই উন্নয়ন দিয়ে বদলে দিয়েছেন।

আজ থেকে এক যুগ আগে দেশের চেহারা কেমন ছিল তা ভাবতেই অবাক লাগে। তিনি বলেন, দেড়শ বছর পর দেশের রেল লাইন সম্প্রসারণের কাজ চলছে। আগামী বছর জুন মাস নাগাদ কক্সবাজারেও রেল যোগাযোগ শুরু হবে। তিনি বার বছর আগের উন্নয়ন এবং এখনকার উন্নয়ন চিত্র মানুষের মাঝে তুলে ধরতে তৃণমূলের দলীয় নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান। মত বিনিময় সভায় দলের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান মোসতাক আহমদ চৌধুরী, আশেক উল্লাহ রফিক এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, লে কর্নেল (অব:) ফোরকান আহমদ, রেজাউল করিম প্রমুখ বক্তৃতা করেন।

এদিকে গতকাল শুক্রবার দুপুরে বাংলাদেশ বেতার কক্সবাজার আঞ্চলিক কেন্দ্র পরিদর্শন করেন তথ্যমন্ত্রী। এসময় তিনি বলেন, স্থানীয় সংস্কৃতি, কৃষ্টি, কৃষি ও ঐতিহ্যকে তুলে ধরতে বেতারকে ভূমিকা রাখতে হবে। তথ্যমন্ত্রী বলেন, কক্সবাজার বেতার আধুনিকায়ন করার উদ্যোগ নেওয়া হবে। করোনাকাল পার হলেই শিল্পী সম্মানি বাড়ানোর বিষয়ে উদ্যোগ নেওয়া হবে। এছাড়াও বেতারের অনিয়মিত শিল্পীদের কিছু সমস্যার কথা জেনেছি এসব বিষয়গুলোও গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে।

ড. হাছান মাহমুদ কক্সবাজার আঞ্চলিক কেন্দ্রে পৌঁছালে বেতারের কর্মকর্তা, কলাকুশলি ও শিল্পীরা মন্ত্রীকে বরণ করেন। এ সময় তিনি এক মতবিনিময় সভা শেষে বেতার ভবন ঘুরে দেখেন এবং গাছের চারা রোপণ করেন। কক্সবাজার বেতারের আঞ্চলিক পরিচালক মো. আমানুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল।


আরোও অন্যান্য খবর
Paris