শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৯ জনে

Paris
Update : বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১

এফএনএস : দেশের ৫ জেলায় গতকাল মঙ্গলবার সকালে সড়ক দুর্ঘটনায় নয়জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরো পাঁচজন। এর মধ্যে রাঙ্গামাটির কুতুকছড়িতে বেইলি ব্রিজ ধসে একটি পাথরবোঝাই ট্রাক নদীতে পড়ে তিনজন নিহত হয়েছেন। ফলে বিচ্ছিন্ন হয়ে পড়েছে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ। গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। রাঙ্গামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন এ খবর নিশ্চিত করেছেন।

অন্যদিকে, নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের মৌজাবালির রেইনট্রিতলায় গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বালুভর্তি লড়ির চাপায় দুজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো চারজন। এ খবর নিশ্চিত করে নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম খান বলেছেন, নিহত দুজনের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

রাঙামাটি থেকে প্রতিনিধি জানিয়েছেন, রাঙ্গামাটিতে দুর্ঘটনার পরই সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তিনজনের মরদেহ উদ্ধার করে। তবে এখনো নিহত ব্যক্তিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।
রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. বেল্লাল হোসেন জানান, পাথরবোঝাই একটি ট্রাক ব্রিজ ধসে নিচে পড়ে যাওয়ার খবর শুনে আমরা ঘটনাস্থলে গিয়ে দুজনের লাশ উদ্ধার করি। এর আগেই স্থানীয় লোকজন একজনের লাশ উদ্ধার করে। লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

রাঙ্গামাটি কোতোয়ালি থানার ওসি মো. কবির হোসেন জানান, গতকাল সকালে চট্টগ্রাম থেকে আসা পাথরবোঝাই ট্রাকটি কুতুকছড়ির বেইলি ব্রিজ অতিক্রম করছিল। এ সময় ব্রিজ ধসে ট্রাকটি নদীতে পড়ে যাওয়ায় তিনজনের মৃত্যু হয়। কুতুকছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বাবুল চৌধুরী জানিয়েছেন, ‘পাথরবোঝাই ট্রাকটি চট্টগ্রামের দিক থেকে নানিয়ারচরের দিকে যাচ্ছিল। সম্ভবত সড়কের নির্মাণ বা সংস্কারকাজের জন্য পাথর নিয়ে যাওয়া হচ্ছিল। অতিরিক্ত পণ্যবোঝাই হওয়ায় ব্রিজসহ ধসে পড়ে এখন পানিতে তলিয়ে আছে ট্রাকটি।

এর আগে আমরা নিজেরা একজনের লাশ উদ্ধার করি এবং ফায়ার সার্ভিস আসার পর আরো দুজনের লাশ উদ্ধার করা হয়। তবে নিহত তিনজনই ট্রাকের চালক অথবা সহকারীদের কেউ কি না, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।’ এবং আহত হন আরো চারজন। নিহত দুজন হলেন এমদাদুল (৩০) ও সেলিম (৩৭)। আহত ব্যক্তিরা হলেন সেলিম, মস্তু, মিন্টু ও রাসেল। তাঁদের নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাগেরহাট : বাগেরহাটের শরণখোলার উপজেলার আমড়াগাছিয়া বাজার সংলগ্ন শিংবাড়ী এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় শহিদুল ইসলাম (৩৪) নামে এক আরোহী নিহত হয়েছেন। গতকাল গতকাল মঙ্গলবার দুপুরে দেড়টার দিকে সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ সময় মোটরসাইকেলের পেছনে থাকা স্কাভেটর চালক মো. আব্দুল্লাহ শেখ (২২) গুরুত্বর আহত হন। নিহত শহিদুল শরণখোলার দক্ষিণ রাজাপুর গ্রামের মাওলানা শামসুল হকের ছেলে। তিনি শরণখোলায় নির্মাণাধীন বেড়িবাঁধে নিয়োজিত স্কাভেটরের দেখাশোনা করতেন।

আর আহত আব্দুল্লাহ মাগুরা জেলার মোহাম্মাদপুর উপজেলার কাওরা গ্রামের খোকন শেখের ছেলে। তিনি শরণখোলায় স্কেভেটর চালাতেন। শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, শহিদুল তার মোটরসাইকেলে আব্দুল্লাহকে নিয়ে শরণখোলা থেকে মোরেলগঞ্জের দিকে যাচ্ছিলেন। পথে শিংবাড়ী এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে। এতে আহত হন ওই দুই আরোহী। স্থানীয়রা আহতদের উদ্ধার করে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শহিদুলকে মৃত ঘোষণা করেন। আহত আব্দুল্লাহ এখন সুস্থ রয়েছে।

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ার টিভিটাওয়ার এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় ব্যাটারিচালিত ইজিবাইক (টমটম) চালকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। নিহতরা হলেন- নাইক্ষ্যংছড়ির ঘুমধুম নোয়াপাড়ার আবদুর রহিমের ছেলে মনির আহম্মদ (২২) ও পালংখালী বটতলী এলাকার প্রকাশ আবুইল্লা মিস্ত্রির ছেলে ইজিবাইক চালক জাফর আলম।

আহতদের মধ্যে নোয়াপাড়ার মৃত মকবুল ছোবাহানের ছেলে খাইরুল বশর বাবুলের (৩২) অবস্থা আশঙ্কাজনক। গতকাল মঙ্গলবার সকালে কক্সবাজার-টেকনাফ সড়কে এ দুর্ঘটনা ঘটে। উখিয়া শাহপুরী হাইওয়ে পুলিশের ইন্সপেক্টর মারুফুর রহমান জানান, নিহতদের মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সাভার : সাভারে হেমায়েতপুরে অজ্ঞাত গাড়ির চাপায় পারভেজ (২৩) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের বলিয়াপুরে এনআর সিএনজি ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত পারভেজ নোয়াখালী জেলার সুদারাম থানার পূর্ব সোলাকিয়া গ্রামের বিল্লাল হোসেনের ছেলে। তিনি রাজধানীর ডিপ্লোমা ইন্জিনিয়ারিং প্রতিষ্ঠানে পড়াশোনা করতেন।

হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সকালে পারভেজ মোটরসাইকেল করে ঢাকা যাচ্ছিলেন। পরে বলিয়াপুরের এনআর সিএনজি ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে পেছন থেকে আসা একটি অজ্ঞাত পরিবহন তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ বিষয়ে সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) গোলাম মোস্তফা জানান, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে। পরিবার এলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris