শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

Paris
Update : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১

জেলা আওয়ামী লীগ
প্রেস বিজ্ঞপ্তি : সকাল ১০টায় রাজশাহী কলেজে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. লায়েব উদ্দিন লাভলু, বাগমারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জকিরুল ইসলাম সান্টু , আওয়ামী লীগ নেতা এড. আব্দুস সামাদ মোল্লাসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে জাতির পিতার প্রতি স্মরণে এক মিনিট পালন করা হয়। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা।

বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধা নিবেদন করেন রাকাব কর্মকর্তা ও কর্মচারী

রাকাব
প্রেস বিজ্ঞপ্তি : দুপুর ১ টায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর প্রধান কার্যালয় চত্ত্বরে দিনটির প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে ব্যাংকের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ করেন প্রধান কার্যালয়ের নিরীক্ষা, হিসাব ও আদায় মহাবিভাগ এর মহাব্যবস্থাপক মোঃ কামিল বুরহান ফিরদৌস। এসময় রাকাব প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের উপ-মহাব্যবস্থাপক-বিভাগীয় প্রধান; এইসিপি’র প্রকল্প পরিচালক; ব্যবস্থাপক, স্থানীয় মুখ্য কার্যালয়, রাজশাহী; রাকাব কর্মচারী সংসদ (সিবিএ) এর নেতৃবৃন্দসহ ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী। একই সময় রাকাব কর্মচারী সংসদ (সিবিএ) এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সংসদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মোঃ এস এম আব্দুল হান্নান ও সাধারণ সম্পাদক আবু নাঈম মোঃ ফজলে রাব্বীসহ অন্যান্য নেতৃবৃন্দ। পরবর্তীতে বঙ্গবন্ধুর অঙ্গনের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয় এবং অনুষ্ঠানের শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবার এবং স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারী লাখো শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন রাকাব প্রধান কার্যালয় মসজিদের পেশ ঈমাম মোঃ সাইদুর রহমান।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তানোরে র‌্যালী

তানোর
তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোর মুন্ডুমালা পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ১০ জানুয়ারী গতকাল রোববার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে। রোববার মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের উদ্যোগে রালী, আলোচনা ও পথ সভা আয়োজন করা হয়। জুলফিকার আলী ভুট্টুর সঞ্চালনায় ও পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে মুন্ডুমালা জিরো পয়েন্টে আয়োজিত পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরী। আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি শরীফ খাঁন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বাক্কার ও সোনীয়া সরদার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক রাম কমল সাহা, দপ্তর সম্পাদক জিল্লুর রহমান, মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সম্পাদক ও মেয়র প্রার্থী আমির হোসেন আমিন প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জে জেলা, উপজেলা, পৌর আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন বঙ্গবন্ধুন প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় জেলা শহরের নবাবগঞ্জ সরকারি কলেজ গেটের সামনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা, উপজেলা, পৌর আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের ব্যানারে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, পৌর আ.লীগের সভাপতি শরিফুল ইসলাম, সহ-সভাপতি মোখলেসুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, জেলা আ.লীগের দপ্তর আরিফুর রেজা ইমন, উপ-দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দসহ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। এর আগে জেলা আওয়ামীলীগ কার্যালয় হতে একটি র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মান্দা উপজেলা আ’লীগের আলোচনা সভা

মান্দা
মান্দা প্রতিনিধি : এ উপলক্ষে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক অনুপ কুমার মহন্ত, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, উপজেলা মহিলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, সাধারণ সম্পাদক মমেনা খাতুন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে লালপুরে আলোচনা সভা

লালপুর
স্টাফ রিপোর্টার, লালপুর : দিনটি উপলক্ষে রবিবার সকালে নাটোরের লালপুর উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এর মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। পরে উপজেলা পরিষদের সন্মেলন কক্ষে বঙ্গবন্ধুর স্মৃতির স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর জেলা আওয়ামীলীগের নেতা উপাধ্যক্ষ বাবুল আকতার, বিশিষ্ট সমাজ সেবক আনিসুর রহমান, মুক্তিযোদ্ধা নঈমউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক কাজী আসিয়া জয়নুল বেনু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম,শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেন, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক পলাশ, গোপালপুর পৌরসভা আওমীলীগের সাংগঠনিক সম্পাদক শাজাহান আলী প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris