বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

চারঘাট পৌর মার্কেট নির্মাণ কাজ বন্ধ করে দিলো জনগণ

Paris
Update : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

চারঘাট প্রতিনিধি : রাজশাহীর চারঘাট পৌরসভার কিচেন মার্কেটের নির্মাণকাজ স্থানীয় জনগন বন্ধ করে দিয়েছে। গতকাল সোমবার সকালে স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণ নির্মাণকাজে অনিয়মের অভিযোগ তুলে কাজ বন্ধ করে দেয়। তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতকরণ প্রকল্পের আওতায় চারঘাট পৌরসভার সদর বাজারে ২ কোটি ৭৪ লাখ টাকা ব্যায়ে কিচেন মার্কেট নির্মাণ কাজ শুরু হয়েছে প্রায় এক সপ্তাহ আগে। চারঘাট পৌরসভা প্রকৌশল বিভাগের আওতায় নির্মাণ কাজটি বাস্তবায়ন করছে রাশেদুজ্জামান পিটার এন্টারপ্রাইজ নামে ভোলা লালমোহনের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

জানা যায়, নির্মাণকাজের শুরুতেই নিম্নমান ও পুরাতন ইট ব্যবহার করার অভিযোগ উঠে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এ বিষয়ে অনিয়ম গুলো তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্থানীয় এক ব্যাক্তি চারঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগও করেন। স্থানীয়দের অভিযোগের পরে পুরাতন ও মানহীন ইট পরিবর্তন করে নতুন ইট দেওয়া হয়। তবে কিচেন মার্কেটের কলাম নির্মাণে আবারও অনিয়মের অভিযোগ উঠেছে। এতে স্থানীয় জনগন ক্ষিপ্ত হয়ে সোমবার সকালে নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

মাসুদ রানা নামে স্থানীয় এক ব্যাক্তি বলেন, পুরাতন ও মানহীন ইট দেওয়ার পরে মার্কেটের কলাম নির্মাণেও অনিয়ম করা হচ্ছে। এভাবে মার্কেট নির্মাণ হলে পৌরবাসীর দূর্ভোগ আরো বাড়বে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে বার বার অনিয়মগুলোর কথা বললেও তারা সংশোধন না করায় স্থানীয়রা সবাই মিলে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। নিয়ম মেনে দরপত্র অনুযায়ী কাজ করতে বলা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি বাহারুল ইসলাম বলেন, নির্মাণ কাজে কিছু ত্রুটি থাকায় কাজ বন্ধ রাখা হয়েছে। এছাড়া কাজে কোনো অনিয়ম হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে তৃতীয় নগরায়ন প্রকল্পের প্রকৌশলী হুমায়ুন কবির বলেন, স্থানীয়রা কাজ বন্ধ করেনি, কলাম স্থাপনে কিছু ত্রুটি থাকায় আমি নিজেই কাজ বন্ধ করে দিয়েছি। ৮ টি কলাম ভেঙে নতুন করে আবার স্থাপন করতে বলা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris