শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
ক্যানসারে আক্রান্ত হতদরিদ্র কৃষক আবুল কালামকে বাঁচাতে সাহায্যের আবেদন তানোর উপজেলা নির্বাচনে চ্যালেঞ্জের মুখে ময়না রাজশাহী নগরীতে গাঁজা, ফেন্সিডিল ও ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার ৪ রাজশাহী চিনিকলের ঘটনা তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ, বরখাস্ত ৩ পেলে-ম্যারাডোনাকে পেছনে ফেলে সেরা মেসি ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে মিয়ানমারের সামরিক জান্তা : জাতিসংঘ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ নাটোরে ডেকে নিয়ে স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ বন্ধু আটক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীকে স্বাগত জানালেন ভুটানের প্রধানমন্ত্রী রাজশাহী এডিটরস ফোরামের সভা অনুষ্ঠিত

ফিফা র‌্যাঙ্কিংয়ে নেই বাংলাদেশ নারী দল

Paris
Update : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

এফএনএস : লম্বা সময় খেলার বাইরে থাকার প্রভাব পড়ল বাংলাদেশ নারী ফুটবল দলের ফিফা র‌্যাঙ্কিংয়ে। বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থার দেওয়া সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ১৪২ দলের মধ্যে ঠাঁই-ই মেলেনি সাবিনা-কৃষ্ণাদের। ২০১৯ সালের মার্চে সর্বশেষ নেপালের সাফ ফুটবল ফুটবল চ্যাম্পিয়নশিপে খেলেছিল বাংলাদেশের মেয়েরা। এরপর আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ মেলেনি তাদের।

করোনাভাইরাসের কারণে এ বছর মার্চ থেকে বন্ধ হয়ে যায় দেশের ফুটবল। ঘরোয়া ও আন্তর্জাতিক সব পর্যায়ে মেয়েরাও চলে গিয়েছিল খেলার বাইরে। ছেলেদের ফুটবল মৌসুম বাতিল হলেও মেয়েদের লিগ হয়েছে লম্বা বিরতির পর। তবে আন্তর্জাতিক ম্যাচে বিরতি পড়ে গেছে ১৮ মাস! নেপালের ওই আসরে সেমি-ফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বিদায় নিয়েছিল গোলাম রব্বানী ছোটনের দল।

সেসময় ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ছিল ১২৭তম স্থানে। খেলার বাইরে থাকার প্রভাব গত ডিসেম্বর থেকে পড়তে শুরু করে। সেসময় র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ পিছিয়ে ১৩০-এ নেমে গিয়েছিল দল। আর গত মার্চের র‌্যাঙ্কিংয়ে ১৩৪তম স্থানে নেমে যাওয়া বাংলাদেশ গত অগাস্ট পর্যন্তও ছিল একই অবস্থানে। কিন্তু ডিসেম্বরের র‌্যাঙ্কিংয়ে ঠাঁই মেলেনি।


আরোও অন্যান্য খবর
Paris